শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

শিরোনাম:
ভোলায় রাসূল সা.-কে অবমাননাকারী গৌরাঙ্গকে অবিলম্বে গ্রেফতার করতে হবে: হেফাজত বঙ্গবন্ধু ছিলেন সব দিকেই দক্ষ একজন রাষ্ট্রনায়ক: আ ক ম মোজাম্মেল ইভ্যালিতে প্রতারিতরা কি টাকা ফেরত পাবেন? ভারতে প্রতি ২৪ ঘণ্টায় ৭৭টি ধর্ষণের ঘটনা ঘটছে ‘তালেবান ক্ষমতায় আসার পর এখন আর ঘুষ দিতে হয় না’ ভোলায় মহানবীকে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মুহাম্মদ নাম নিষিদ্ধ করা হবে এহসান গ্রুপে ৩০ লাখ টাকা খুইয়ে স্ট্রোক করে বৃদ্ধের মৃত্যু দেশকে রক্ষা করতে একটি শক্তিশালী সেনাবাহিনী গঠন করব: আফগান সেনাপ্রধান ৯৬ সাল থেকে এ পর্যন্ত ১০ লাখ মানুষকে ঘর তৈরি করে দিয়েছি: প্রধানমন্ত্রী

ধর্ম ও মানবতার দৃস্টান্ত স্থাপনে তরুন ছাএদের এক সংগঠনের কথা

রবিউল আউয়াল;

পবিত্র কোরআনে বলা হয়েছে, ‘হে মানুষ! আমি তোমাদের এক পুরুষ ও এক নারী থেকে সৃষ্টি করেছি এবং তোমাদের বিভিন্ন জাতি ও গোত্রে বিভক্ত করেছি; যাতে তোমরা একে অপরের সঙ্গে পরিচিত হতে পারো।’ (সূরা আল-হুজুরাত, আয়াত: ১৩)

আরো বলা হয়েছে , মুসলমানদের পারস্পরিক সদয় ব্যবহার ও সহানুভূতিশীলতার দিকনির্দেশনা দিয়ে নবী করিম (সা.) যথার্থই বলেছেন, ‘আল্লাহ তার প্রতি সদয় হন না, যে মানুষের প্রতি সদয় হয় না।’ (সহিহ বুখারি)

মানবতা হলো মানুষের জন্য মানুষের ভালোবাসা, স্নেহ, মায়া-মমতা। সৌহার্দ্য-সম্প্রীতি আর জাতীয় ঐক্য-মৈত্রীর সেতুবন্ধ গড়ার প্রত্যাশায় যুগ যুগ ধরে শুভবুদ্ধিসম্পন্নদের অব্যাহত প্রচেষ্টার কাঙ্ক্ষিত সুফলের একটি সোপান মানবতা। যেকোনো মূল্যে দলমতের উগ্রতা, সন্ত্রাস, হানাহানি ও রাজনৈতিক হিংস্রতার অবসান মুক্ত যে একটি মানবতার ফেরি । বলছিলাম- একঝাঁক অদম্য হার না মানা টগবগে তরুন-যুবকদের প্রাণের একটি সংগঠন কুমিল্লার- “ঢাকাস্থ মুরাদনগর ছাএ কল্যান পরিষদ নামে একটি সংগঠন। ইতিমধ্যে – এলাকার সর্বস্তরের মানুষের ভালোবাসায় পঞ্চমুখ ।

গতকাল তারই অংশবিশেষ – মুরাদনগর উপজেলার ডি. আর. পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ”ঢাকা বিশ্ববিদ্যালয় মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদ“ কর্তৃক আয়োজিত “ফ্রি মেডিকেল ক্যাম্পেইন” সফলভাবে সম্পন্ন। স্বাস্থ্যবিধি মেনে শৃঙ্খলার সাথে প্রোগ্রামটি সুষ্ঠভাবে কার্যকর হয়। মেডিকেল ক্যাম্পেইনটি সকাল ১০:০০ টা থেকে দুপুর ২:৩০ টা পর্যন্ত চলে। মেডিকেল ক্যাম্পে- উপজেলা সংলগ্ল “নিলুফা মেমোরিয়াল ডায়াগনস্টিক সেন্টারের” পক্ষ থেকে তিন জন অভিজ্ঞ এম বি বি এস ডাক্তার রোগী দেখেন। উক্ত ক্যাম্পে ডাঃ মোঃ ডালিম সরকার, ডাঃ মোঃ কাদের জামাল শুভ ও ডাঃ রহিমা আক্তার দ্বারা বাত, হাড়-জোড় ব্যাথা, চর্ম, ডায়াবেটিস,নাক-কান -গলা,শিশু এবং গাইনী রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া বিনামূল্যে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিকস টেস্ট করা হয়। এছাড়া প্রত্যেক রোগীকে স্বাস্থ্যবিধি অনুযায়ী চিকিৎসার জন্য বিনামূল্যে মাস্ক বিতরণ করার পাশাপাশি করোনা মহামারী ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও লিফলেট বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানটিতে সরাসরি উপস্থিত থেকে পরিদর্শন করে ছিলেন মুরাদনগর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার (এড. এসপি) মীর আবিদুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাদেকুর রহমান। আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় মুরাদনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মোঃ আসফাক সরকার আবির ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান, নিলুফা ডায়াগনস্টিক সেন্টারের মালিক সহ উক্ত সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এডিশনালএসপি মীর আবিদুর রহমান, উক্ত অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ সহ ভবিষ্যতে আরো বেশি বেশি এধরনের জনকল্যাণমূলক প্রোগ্রাম আয়োজন করার উৎসাহ প্রদান করেন। অফিসার ইনচার্জ সাদেকুর রহমান বলেন, মেধাবী শিক্ষার্থীদের এধরনের আয়োজন সত্যি প্রশংসার দাবিদার, তিনি আয়োজকদের ধন্যবাদ সহ সকল ধরণের ভালো উদ্যোগকে স্বাগত জানান এবং সহযোগিতার আশ্বাস দেন।

কথা বলে জানা যায়, উক্ত মেডিকেল ক্যাম্পেইনে মুরাদনগর সদর সহ দূর-দুরান্ত হতে ফ্রি ডাক্তারি পরামর্শ নেয়ার জন্য প্রায় ২৫০ জন বিভিন্ন রোগের চিকিৎসা ও পরামর্শ নেয়ার জন্য আসেন। উক্ত অনুষ্ঠানে মুরাদনগর উপজেলা ফেসবুক পেজ মিডিয়া পার্টনার হিসাবে নিয়োজিত ছিলেন। ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে বলে, ভবিষ্যত পরিকল্পনা মুরাদনগরের প্রত্যকটা মানুষের কাছে সহজে স্বাস্থ্যসেবা পৌছে দেয়া । এবং, স্বাস্থ্যসেবা সহজলভ্য করা সহ বিভিন্ন আর্থ-সামাজিক কাজে মানুষকে সাহায্য সহ জনকল্যাণমুলক কাজ করা ইত্যাদি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah