শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন

রাজধানীতে ইলশেগুঁড়ি বৃষ্টি

দুপুর না গড়াতেই রাজধানীতে ইলশেগুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। অনেক এলাকায় এখনও থেমে থেমে বৃষ্টি অব্যাহত রয়েছে। শুধু রাজধানীই নয়, দেশের অনেক অঞ্চলে মুষলধারে বৃষ্টি হচ্ছে।

মৌসুমি বায়ুর প্রভাবে আকাশে সঞ্চরণশীল মেঘের সৃষ্টি হয়েছে। এ কারণে রাজধানী ঢাকাসহ দেশের  কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী এরকম থাকবে আরও কয়েকদিন।

আবহাওয়াবিদ একে এম নাজমুল হক বলেন, মৌসুমি বায়ুর প্রভাবে উত্তরাঞ্চলসহ দেশের অনেক অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। তবে তা টানা নয়। এই অবস্থা আরও দুদিন থাকতে পারে। এরপর উত্তরাঞ্চলে বৃষ্টি কমে আসলেও দক্ষিণাঞ্চলে বৃষ্টি বেড়ে যেতে পারে। এদিকে আগের মতই নদী বন্দরে  ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কক্সবাজারে ১৯৬ মিলিমিটার। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৬,  ময়মনসিংহে ২৩, চট্টগ্রামে ৬৬, সিলেটে ৬, রাজশাহীতে ১০, রংপুরে ৯, খুলনায় ২ এবং বরিশালে ১৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। পরের পাঁচ দিনে আবহাওয়ার অবস্থা প্রায় একই ধরনের থাকতে পারে। এ সময় সামান্য পরিবর্তন হতে পারে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah