মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম:
রাজধানীর রামপুরায় বাসের চাপায় আরেক স্কুল ছাত্রের মৃত্যু,৮ বাসে আগুন দিয়েছে বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যান পদে জামানত হারিয়ে এবার এমপি নির্বাচন করতে চান ‘ভিক্ষুক’ মুনসুর করোনার নতুন ভ্যারিয়েন্ট: এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী ১৪ মাসে হেফাজতের শীর্ষ চার নেতার ইন্তিকাল ভারতের ‘ওমিক্রন ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকায় বাংলাদেশ ওমিক্রন: দক্ষিন আফ্রিকা থেকে আসা ব্রাহ্মণবাড়িয়ার ৭ ব্যক্তির বাড়িতে লাল পতাকা হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান আল্লামা নুরুল ইসলামের জানাজার নামাজ সম্পন্ন আল্লামা নুরুল ইসলামের ইন্তেকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের শোক প্রকাশ যে কারণে হাটহাজারিতে হচ্ছে আল্লামা নূরুল ইসলাম জিহাদির দাফন

মসজিদ, মাদরাসা ও ধর্মীয় স্থাপনা প্রতিষ্ঠায় শর্তারোপ করায় প্রাইভেট মাদরাসা এসোসিয়েশনের উদ্বেগ

আরাফাত নুর:

মসজিদ, মাদরাসা ও  ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে শর্তারোপ করায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রাইভেট মাদরাসা এসোসিয়েশন বাংলাদেশের নেতৃবৃন্দ।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) সন্ধ্যায় সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃবৃন্দ এ দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে উত্থাপিত প্রস্তাবটি নতুন মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠার পথ চরমভাবে সংকুচিত করবে। এতে ইসলামের নীতি-আদর্শের প্রচার-প্রসারে আলেম সমাজ বাধাগ্রস্ত হবে। ফলে ইসলামের সঠিক শিক্ষার অভাবে নীতি-নৈতিকতা বিবর্জিত একটি প্রজন্ম তৈরী হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। যা দেশের জন্য সুখকর নয়। সাথে সাথে প্রস্তাবটি মুসলিমসহ সকল ধর্মানুসারীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে, যা রাষ্ট্রীয় বিশৃঙ্খলা সৃষ্টির কারণ হয়ে দাঁড়াতে পারে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটাতে পারে।

প্রস্তাবটি বাতিলের দাবী জানিয়ে নেতৃবৃন্দ বলেন, যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারি অনুমোদনের শর্তারোপ করা ধর্মকে সংকুচিত করারই নামান্তর। এই ক্ষমতা মহান আল্লাহ কাউকে প্রদান করেননি। তাই এরূপভাবে যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে সরকারী অনুমোদন নেওয়ার প্রাস্তাবটি বাতিলের জোর দাবি জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah