শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

শিরোনাম:
ভোলায় রাসূল সা.-কে অবমাননাকারী গৌরাঙ্গকে অবিলম্বে গ্রেফতার করতে হবে: হেফাজত বঙ্গবন্ধু ছিলেন সব দিকেই দক্ষ একজন রাষ্ট্রনায়ক: আ ক ম মোজাম্মেল ইভ্যালিতে প্রতারিতরা কি টাকা ফেরত পাবেন? ভারতে প্রতি ২৪ ঘণ্টায় ৭৭টি ধর্ষণের ঘটনা ঘটছে ‘তালেবান ক্ষমতায় আসার পর এখন আর ঘুষ দিতে হয় না’ ভোলায় মহানবীকে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মুহাম্মদ নাম নিষিদ্ধ করা হবে এহসান গ্রুপে ৩০ লাখ টাকা খুইয়ে স্ট্রোক করে বৃদ্ধের মৃত্যু দেশকে রক্ষা করতে একটি শক্তিশালী সেনাবাহিনী গঠন করব: আফগান সেনাপ্রধান ৯৬ সাল থেকে এ পর্যন্ত ১০ লাখ মানুষকে ঘর তৈরি করে দিয়েছি: প্রধানমন্ত্রী

ধর্মীয় নেতাদের মাধ্যমে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচারিত হলে ব্যবস্থা: ধর্ম প্রতিমন্ত্রী

যুবকণ্ঠ ডেস্ক:

ধর্মীয় নেতাদের মাধ্যমে মিথ্যা ও বানোয়াট তথ্য জনসম্মুখে প্রচারিত হলে ব্যবস্থা নেওয়া হয় বলে জানিয়েছেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত মমতা হেনা লাভলীর (মহিলা আসন-৩১) প্রশ্নের জবাবে একথা বলেন প্রতিমন্ত্রী।

মমতা হেনা লাভলী ধর্মবিষয়ক মন্ত্রীর জানতে চান- দেশের যেসব ধর্মীয় বক্তা নিজ স্বার্থে ধর্মের নামে মিথ্যা ও বানোয়াট তথ্য জনসম্মুখে উপস্থাপন করে থাকেন, তাদের বিরুদ্ধে ধর্মীয় অনুশাসনের আলোকে কোনো ব্যবস্থা গ্রহণ করার পরিকল্পনা আছে কি-না?

জবাবে মন্ত্রী বলেন, ধর্ম ও ধর্মীয় মূল্যবোধের যথাযথ পরিপালন নিশ্চিতের লক্ষ্যে সাধারণ শিক্ষায় শিক্ষিত নাগরিকদের মাঝে ইসলামের আলোকে সচেতনতা সৃষ্টির জন্য কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, আইনজীবী, অবসরপ্রাপ্ত কর্মকর্তা প্রভৃতি পেশাজীবী শ্রেণিকে সম্পৃক্ত করে বিভিন্ন সময় সভা-সেমিনার আয়োজন করা হয়। এছাড়া জুমার প্রাক-খুতবায় এ বিষয়ে আলোচনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সব খতিবকে অনুরোধ করা হয়।

তিনি আরও বলেন, তাছাড়া ধর্মীয় নেতাদের মাধ্যমে ধর্মের নামে মিথ্যা ও বানোয়াট তথ্য জনসম্মুখে প্রচারিত হলে স্থানীয় প্রশাসন/আইনশৃঙ্খলা বাহিনী প্রমাণ সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করে থাকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah