মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

পাহাড়ে আজান দেয়ার ছবি ফেসবুকে পোস্ট; গ্রেফতার দুই মাদ্রাসাছাত্র

যুবকণ্ঠ ডেস্ক;

চট্টগ্রামের চন্দ্রনাথ পাহাড় দেশের ভ্রমণপিয়াসী মানুষের অন্যতম পছন্দের এক জায়গা পাহাড়চূড়ায় প্রতিদিনই পা রাখেন অনেক পর্যটক। তেমনই এক পর্যটক সেই পাহাড় নিয়ে দিয়েছেন স্ট্যাটাস। আর সেই স্ট্যাটাসের জেরে এবার গ্রেফতার হতে হলো দুই পর্যটককে।


৩১ আগস্ট রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর থেকে জেলা গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতার করে।
তাদের মধ্যে একজন চন্দ্রনাথ পাহাড়ের উপরে গিয়ে আজান দেওয়ার ছবি তুলে ফেসবুকে পোস্ট দেন। অন্যজন সেটি শেয়ার করেন। দুই জনকে ডিজিটাল নিরাপত্তা আইনে সীতাকুণ্ড থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

জানা যায়, গ্রেফতার দুইজন ঢাকার মোহাম্মদপুরের একটি মাদ্রাসার শিক্ষার্থী। পড়ালেখার পাশাপাশি তাদের একজন একটি ট্যুরিজম প্রতিষ্ঠানে ট্যুরিস্ট গাইড হিসেবে কাজ করছেন। গত ২৭ আগস্ট পর্যটক নিয়ে ওই শিক্ষার্থী চন্দ্রনাথ পাহাড়ে বেড়াতে যান। পরে সেখানে গিয়ে তিনি আজান দেন। ওই ঘটনার ছবি ফেসবুকে আপলোড করে পোস্ট দেন। অপর শিক্ষার্থী ওই পোস্ট শেয়ার করেন।

দুই লাইনের সেই স্ট্যাটাসে লেখা ছিল, ‘চন্দ্রনাথ পাহাড়ের চূড়ায় উঠে আজান দিলাম। আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ অতিশিগগিরই সেখানে ইসলামের পতাকা উড়বে।’

এ ঘটনায় থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়। বাংলাদেশ হিন্দু পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বাসুদেব রায় মামলাটি দায়ের করেন। মামলায় ফেসবুকে পোস্ট দেওয়া শিক্ষার্থীসহ যারা ওই পোস্ট শেয়ার এবং তাতে কমেন্ট করেছেন তাদেরসহ অজ্ঞাতনামা অনেককে আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলার এজাহারে বলা হয়, “চন্দ্রনাথ পাহাড়ে গিয়ে আজান দেওয়ার ছবি তুলে ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়া এবং সেখানে ইসলামের পতাকা ওড়ানোর ঘোষণা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছিল তারা”।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah