সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন

শিরোনাম:
চেয়ারম্যান পদে জামানত হারিয়ে এবার এমপি নির্বাচন করতে চান ‘ভিক্ষুক’ মুনসুর করোনার নতুন ভ্যারিয়েন্ট: এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী ১৪ মাসে হেফাজতের শীর্ষ চার নেতার ইন্তিকাল ভারতের ‘ওমিক্রন ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকায় বাংলাদেশ ওমিক্রন: দক্ষিন আফ্রিকা থেকে আসা ব্রাহ্মণবাড়িয়ার ৭ ব্যক্তির বাড়িতে লাল পতাকা হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান আল্লামা নুরুল ইসলামের জানাজার নামাজ সম্পন্ন আল্লামা নুরুল ইসলামের ইন্তেকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের শোক প্রকাশ যে কারণে হাটহাজারিতে হচ্ছে আল্লামা নূরুল ইসলাম জিহাদির দাফন হেফাজত মহাসচিবের ইন্তিকালে আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার গভীর শোক

পাপ-পুণ্য বিষয়ক মন্ত্রী নিয়োগ দিয়েছে তালেবান

পুণ্য কাজের প্রসার ও পাপ কাজে বিরত রাখার জন্য একজন মন্ত্রী নিয়োগ দিয়েছে তালেবান। তালেবান অন্তবর্তীকালীন যে মন্ত্রিসভা গঠন করেছে সেই তালিকায় এই মন্ত্রীর নাম রয়েছে। ১৫ আগস্ট কাবুল দখল করার পর গত মঙ্গলবার সরকার গঠন করেছে তালেবান।

আল-আরাবিয়ার খবরে বলা হয়েছে, তালেবানের মুখপাত্র সুহাইল শাহিন ইংরেজি ও পশতু ভাষায় তালেবানের নিয়োগপ্রাপ্ত মন্ত্রীদের তালিকা শেয়ার করেছেন। ইংরেজি ভাষায় যে তালিকা তিনি শেয়ার করেছেন সেখানে পাপ-পুণ্য বিষয়ক মন্ত্রীর নাম নেই। তবে পশতু ভাষায় যে তালিকা শেয়ার করেছেন সেখানে তার নাম রয়েছে।

তালেবান মন্ত্রিসভায় জায়গাপ্রাপ্ত এই পাপ-পুণ্য বিষয়ক মন্ত্রীর নাম মোল্লা মোহাম্মদ খালিদ।

তালেবানের ১৯৯৬-২০০১ সালের শাসন আমলেও এই পাপ-পুণ্য বিষয়ক মন্ত্রী ছিল। কিন্তু ২০০১ সালে যুক্তরাষ্ট্র তালেবান সরকারকে উৎখাত করে হামিদ কারজাইকে ক্ষমতায় বসালে তিনি এই মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে হজ ও ধর্ম মন্ত্রণালয় নামকরণ করেন।

বিগত শাসনামলে তালেবান কঠোর শরিয়াহ আইন চালু করেছিল। এবার তারা কিছুটা উদারতা দেখানোর ঘোষণা দিলেও শরিয়াহ আইনে তালেবান কোনো পরিবর্তন আনবে না বলে ধারণা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah