বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন

তালেবানের ভেতরে কোনো বিরোধ নেই: মোল্লা বারাদার

আন্তর্জাতিক ডেস্ক:

তালেবানের ভেতরে বিরোধ আছে বলে গণমাধ্যমে যে খবর ছড়াচ্ছে, তা সত্য নয় বলে মন্তব্যত করেছেন তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মোল্লা আব্দুল গনি বারাদার। রাষ্ট্রীয় টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেছেন। বারাদারের সাক্ষাৎকারের একটি অংশ বুধবার টুইটারে পোস্ট করেছে দোহাভিত্তিক তালেবানের রাজনৈতিক কার্যালয়।

বারাদার বলেন, ‘গণমাধ্যমের খবরে বলা হচ্ছে যে তালেবানের ভেতরে বিরোধ আছে। কিন্তু আমাদের মধ্যে কোনো বিরোধ নেই। এ-সংক্রান্ত খবর সত্য নয়। এ নিয়ে চিন্তার কিছু নেই।’

এর আগে তালেবানের সূত্রের বরাত দিয়ে বিবিসি জানিয়েছিল, কাবুলের প্রেসিডেন্ট প্রাসাদে নতুন সরকারের পদপদবি নিয়ে বারাদারের সঙ্গে মন্ত্রিসভার সদস্য ও হাক্কানি নেটওয়ার্কের প্রভাবশালী নেতা খলিল উর-রহমান হাক্কানির তুমুল বিবাদ হয়েছে। এ ঘটনার পর বারাদার কাবুল ছেড়ে কান্দাহারে চলে যান। এর আগে ছড়িয়ে পড়া গুজবে বলা হয়েছিল, দলীয় কোন্দল থেকে সৃষ্ট সংঘাতে গুলিতে নিহত হয়েছেন তিনি।

গত সপ্তাহেই উপপ্রধানমন্ত্রী হিসেবে বারাদারের নাম ঘোষণা হয়েছিল। তারপর থেকেই প্রকাশ্যে তাকে দেখা যায়নি। এরপর মৃত্যুর গুজব ছড়াতেই এক বার্তায় তাকে বলতে শোনা যায়, ‘সংবাদমাধ্যমে আমার মৃত্যুর খবর দেওয়া হয়েছে। গত কয়েক দিন আমি বাইরে রয়েছি। আমি সুরক্ষিত আছি। ভালো আছি।’

তালেবানের কাবুল দখলের এক মাস পূর্ণ হয়েছে বুধবার। তারা অন্তর্বর্তীকালীন সরকার গঠন করলেও এখনো মন্ত্রিসভার শপথ গ্রহণ হয়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah