বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন

মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়ার ভবন নির্মাণ কাজের উদ্বোধন

যুবকণ্ঠ ডেস্ক;

দেশের উচ্চতর গবেষণা প্রতিষ্ঠান মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়া ঢাকা’র প্রধান দফতর ভবন নবনির্মাণের কাজ উদ্বোধন হয়েছে।

আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১১ টা নাগাদ রাজধানীর মিরপুরের পল্লবীতে ভবন নবনির্মাণের কাজ উদ্বোধন হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

উদ্বোধন উপলক্ষে মিরপুর পল্লবীতে সংক্ষিপ্ত দোয়ার মজলিস অনুষ্ঠিত হয়। এই মজলিসে উপস্থিত ছিলেন মারকাযুদ দাওয়াহ’র শিক্ষক-ছাত্রের পাশাপাশি পল্লবী ও ঢাকার বিভিন্ন জায়গা থেকে আগত মারকায- শুভাকাঙ্খী ওলামায়ে কেরাম ও দ্বীনদার লোকজন।

মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়া ঢাকা’র ভেঙ্গে ফেলা পুরাতন ভবন।

দোয়ার আগে মজলিসে আলোচনা করেন মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়া ঢাকা’র রঈস মুফতি আবুল হাসান মুহাম্মাদ আব্দুল্লাহ, মারকাযুদ দাওয়াহর আমীনুত-তালীম মাওলানা মুহাম্মাদ আব্দুল মালেক, মুফতি মুহাম্মদ ইয়াহইয়া ও মাওলানা শরীফ মুহাম্মদ প্রমুখ।

সূত্রমতে জানা গেছে, উদ্বোধনের সূচনা হিসেবে উপস্থিত সবাই মাটি কাটার কাজে অংশ নেন। মজলিস শেষে দোয়া করেন মাওলানা মুহাম্মদ আব্দুল মালেক।

প্রসঙ্গত, ‘২০০৬ সাল থেকে পল্লবীর ৩০/১২ নম্বরের এই ভবনটিতে মারকায-এর কার্যক্রম স্থানান্তরিত হয়। নতুন নির্মাণের উদ্দেশ্যে প্রাচীন ভবনটি কয়েক মাস আগে ভেঙে ফেলা হয়। সেই জায়গাতেই রাজউকের অনুমোদিত প্লান অনুযায়ী ৯ তলা ভবনের কাজের উদ্বোধন হলো আজকে।

উদ্বোধনী দোয়ার মজলিসে মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়া ঢাকা’র শুভাকাঙ্খিদের প্রতি দোয়া করার আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়া হল দেশের একটি গবেষণামূলক উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠান। ইসলামি শিক্ষা, সংস্কৃতি ও ফিকহ সম্প্রসারণের লক্ষ্য নিয়ে ২০০৫ সালের ফেব্রুয়ারি মাসে মিরপুর, ঢাকায় এটি প্রতিষ্ঠা লাভ করে। ঢাকার অদূরে কেরাণীগঞ্জ উপজেলার হযরতপুরেও মারকাযুদ দাওয়াহ আল-ইসলামিয়ার দফতর রয়েছে।সেখানে দাওয়াহ ও হাদীস নিয়ে গবেষণামূলক কার্যক্রম চালু রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah