বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

সাবেক কর্মকর্তাদের নিয়ে ‘গ্রান্ড আর্মি’ গঠনের ঘোষণা তালেবানের

আন্তর্জাতিক ডেস্ক:

সাবেক সরকারের সঙ্গে কাজ করা সেনা কর্মকর্তাদের নিয়ে ‘গ্রান্ড আর্মি’ গঠনের ঘোষণা দিয়েছে তালেবান। সামরিক বাহিনীর তত্ত্বাবধানে নিয়োজিত থাকা কর্মকর্তারা এই তথ্য জানিয়েছে।

তালেবানের র‌্যাঙ্ক ক্লিয়ারেন্স কমিশনের প্রধান লতিফুল্লাহ হাকিমি সোমবার এক সংবাদ সম্মেলনে জানান, গত বছরের আগস্টে যুক্তরাষ্ট্রের বিশৃঙ্খলপূর্ণ সেনা প্রত্যাহারের সময় ব্যবহারের অযোগ্য করে রাখা ৮১টি হেলিকপ্টার তারা মেরামত করেছেন। এছাড়া তালেবানের এই কর্মকর্তা জানান, দেশের ক্ষমতা গ্রহণের আগে তারা ৩ লাখ হালকা অস্ত্র, ২৬ হাজার ভারি অস্ত্র এবং ৬১ হাজার সামরিক যান দখল করেন।

আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের পর গনি সরকারের সঙ্গে কাজ করা সকল সেনা কর্মকর্তাকে সাধারণ ক্ষমা ঘোষণা করে তালেবান।

তালেবানের সেনাবাহিনীর দায়িত্বে নিয়োজিত লতিফুল্লাহ হাকিমি বলেন, তালেবানের সাধারণ ক্ষমা ঘোষণা বেশ কাজে দিয়েছে। যদি এটা না করা হতো; তাহলে অনেক খারাপ পরিস্থিতি সৃষ্টি হতে পারতো। যে আত্মঘাতী বোমাবহনকারী কাউকে আক্রমণ করতো; এখন একই আত্মঘাতী ব্যক্তি তাদেরকে নিরাপত্তা দিচ্ছে।

লতিফুল হাকিমি বলেন, সেনাবাহিনী গঠনের কাজ চলছে। সাবেক সরকারের সঙ্গে কাজ করা পাইলট, ইঞ্জিনিয়ার, সেনা সদস্য, লজিস্টিক এবং প্রশাসকি স্টাফরা তাদের স্ব-স্ব জায়গায় আছেন।

তিনি বলেন, দেশের প্রয়োজনেরআলোকে আমরা একটি গ্রান্ড আর্মি গঠন করতে যাচ্ছি। যদিও এটা কত বড় হবে সেটা স্পষ্ট করেননি তিনি। তবে সরকার ব্যয় বহন করতে পারবে এমন হবে বলে ইঙ্গিত দেন তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com