বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৩ অপরাহ্ন

চরমোনাই মাহফিলগামী ট্রলারডুবি, নিহত ৩

বরিশালে চরমোনাই মাহফিলগামী ট্রলার ডুবির ঘটনায় ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো নিঁখোজ রয়েছেন আরও দু’জন। মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে চরমোনাই মাদ্রাসা থেকে ১৫ কিলোমিটার দূরে আড়িয়াল খাঁ নদে ট্রলার ডুবির ঘটনা ঘটে।

বরিশাল সদর নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসানাত জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

উদ্ধার হওয়া তিনজনের মরদেহের মধ্যে দু’জনের পরিচয় শনাক্ত করতে পেরেছে বরিশাল নৌ ফায়ার ষ্টেশন। তারা হলেন- সিরাগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঢাবারীপাড়া গ্রামের আবুল কাশেসের ছেলে আলহাজ্ব আব্দুল কুদ্দুস (৭৫) ও একই গ্রামের মরহুম হাবিবুর রহমানের ছেলে জাহিদ (৩০)।

প্রত্যক্ষদর্শী জেলেদের বরাত দিয়ে বরিশাল নৌ ফায়ার ষ্টেশন কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে আড়িয়াল খাঁ নদে ঢাকা থেকে আগৈলঝাড়ার পয়সারহাটগামী একটি যাত্রীবাহী লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে মুসল্লিদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারটি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা থেকে প্রায় অর্ধশত মুসল্লি নিয়ে চরমোনাইয়ের উদ্দেশে যাচ্ছিল। তবে জেলেরা ঘাতক লঞ্চটির পরিচয় শনাক্ত করতে পারেননি।

এ ঘটনায় বুধবার দুপুর ২টা পর্যন্ত ৩ জনের মরদেহ উদ্ধা করা হয়েছে বলে জানান খোরশেদ আলম। তিনি আরও জানান, ট্রলারে থাকা যাত্রীদের বক্তব্য অনুযাযী এখনো দু’জন নিঁখোজ রয়েছেন। তাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

মাহফিল পরিচালনা কমিটির সভাপতি ও চরমোনাই পীরের ভাই মুফতি এছাহাক মো. আবুল খায়ের জানান, বুধবার মাহফিল প্রাঙ্গণে আব্দুল কুদ্দুসের জানাজা শেষে তার মরদেহ সিরাজগঞ্জে পাঠানোর প্রক্রিয়া চলছে। বাকি দু’জনের মরদেহ নৌ পুলিশের হেফাজতে রয়েছে। আরও দুই মুসল্লি এখনও নিঁখোজ।

Please Share This Post in Your Social Media

All rights reserved © Jubokantho24.com