বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

সহিংসতা বন্ধে পুতিনকে নরেন্দ্র মোদীর ফোন

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনে সহিংসতা বন্ধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলেছেন। দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, নরেন্দ্র মোদী কূটনৈতিক আলোচনা এবং সংলাপের পথে ফিরে আসার জন্য সব পক্ষ থেকে সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ভারতের প্রধানমন্ত্রী কথা বলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে। ইউক্রেনে হামলা বন্ধের আহ্বান জানান নরেন্দ্র মোদী।

এর আগে, বৃহস্পতিবার দিল্লিতে ইউক্রেনের রাষ্ট্রদূত ইগর পোলিখা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে শান্তি ফেরাতে মধ্যস্থতা করার আহ্বান জানান বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রেসিডেন্ট পুতিন ইউক্রেনের ঘটনাপ্রবাহ সম্পর্কে নরেন্দ্র মোদিকে অবহিত করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইউক্রেনে ভারতীয় নাগরিকদের বিশেষ করে ছাত্রদের নিরাপত্তার বিষয়ে ভারতের উদ্বেগ নিয়েও আলোচনা করেন বলে জানা গেছে। দুই দেশের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং কূটনৈতিক দলগুলো প্রাসঙ্গিক স্বার্থের বিষয়ে নিয়মিত যোগাযোগ বজায় রাখবে বলেও একমত হয়েছেন দুই নেতা।

টানা এক মাস ধরে রাশিয়া ও যুক্তরাষ্ট্রের উত্তেজনার মধ্যে বৃহস্পতিবার সকালে ইউক্রেনের ওপর হামলা চালানোর নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর থেকে লড়াই অব্যাহত রয়েছে রুশ সেনা ও ইউক্রেন সেনাবাহিনীর মধ্যে। এর মাঝে ইউক্রেনের রাজধানী কিয়েভেও বড় ধরনের বেশ কয়েকটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। কিয়েভ ছেড়ে পালাচ্ছেন হাজার হাজার মানুষ।

সূত্র: সিএনএন, এনডিটিভি

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com