বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৭:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

হস্তান্তরের আগেই ঠাকুরগাঁওয়ে মডেল মসজিদে ফাটল

যুবকণ্ঠ ডেস্ক:

দেশের প্রতিটি জেলা ও উপজেলায় এগিয়ে চলছে মডেল মসজিদ নির্মাণের কাজ। তারই অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় নির্মাণ করা হচ্ছে মডেল মসজিদ। তবে কমিটির কাছে হস্তান্তরের আগেই মসজিদটিতে ফাটল দেখা দিয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

জানা যায়, ২০১৯ সালের আগস্টের দিকে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় প্রায় ৪৩ শতক জমিতে কাজ শুরু হয় এই মডেল মসজিদ নির্মাণের। ২০২১ সালের ১০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র একযোগে উদ্বোধন করেন। সেদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আধুনিক ও সুসজ্জিত এই মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রোগুলোর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় উদ্বোধন করা হয় ঠাকুরগাঁও হরিপুর উপজেলার এই মডেল মসজিদটি। তবে এখনো কিছু কাজ বাকি থাকায় মসজিদটি কমিটির কাছে হস্তান্তর করা হয়নি।

কাজ শেষ না হতেই মসজিদের বিভিন্ন দেয়ালে ফাটল দেখা দিয়েছে। যদিও কর্তৃপক্ষ বলছে এটা তেমন কোনো বিষয় নয়।

প্রায় ১২ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে গণপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধানে মসজিদের নির্মাণ কাজ শুরু হয়। আগামী দু’এক মাসের মধ্যে মসজিদটি হস্তান্তরের কথা রয়েছে কমিটির কাছে। এরই মধ্যে ২১ ফেব্রুয়ারি মসজিদ কমিটি ও স্থানীয়রা দেয়ালে ফাটল দেখতে পান। তিনতলা বিশিষ্ট এই মসজিদের বিভিন্ন স্থানে দেয়ালের মধ্যে ফাটল ধরেছে। যাতে আতঙ্কে রয়েছেন সকলেই।

যদিও এখনো এই মসজিদে নামাজ পড়া শুরু হয়নি এরপরও মুসল্লিরা রয়েছেন আতঙ্কে। অনেকে বলছেন কাজের মান খারাপের কারণেই এমনটি হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com