শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

ইউক্রেনে ৭০টি যুদ্ধবিমান পাঠাচ্ছে ন্যাটোর ৩ দেশ

আন্তর্জাতিক ডেস্ক:

কিয়েভের সেনাবাহিনী জানিয়েছে ইউক্রেনের জন্য ৭০টি যুদ্ধবিমান সরবরাহ করবে ন্যাটোভূক্ত তিনটি দেশ। অন্যদিকে ইউক্রেনকে ৫ কোটি মার্কিন ডলার সামরিক সহায়তা দিচ্ছে অস্ট্রেলিয়া। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে রাশিয়ার সরকারি টেলিভিশন আর.টি।

প্রতিবেদনে বলা হয়, পোল্যান্ড, বুলগেরিয়া ও স্লোভাকিয়া ৭০টি মিগ-২৯ এবং এসইউ-২৫ যুদ্ধবিমান সরবরাহ করবে। এসব যুদ্ধবিমান পোলিশ বিমানঘাঁটিতে ওঠানামা করবে। এছাড়াও বুলগেরিয়া ১৬টি মিগ-২৯ বিমান এবং ১৪টি এসইউ-২৫ বিমান সরবরাহ করবে। পোল্যান্ড পাঠাবে ২৮টি মিগ-২৯ যুদ্ধবিমান এবং স্লোভাকিয়া ১২টি মিগ-২৯ বিমান সরবরাহ করবে।

ইউক্রেনের সোনাবাহিনীর মুখপাত্র বলেছেন, আমাদের অংশীদাররা আমাদের মিগ-২৯ ও এসইউ-২৫ দিয়েছে। যদি প্রয়োজন হয়, তবে তারা পোলিশ বিমানঘাঁটি ব্যবহার করবে। ইউক্রেনীয় পাইলটরাই সেসব যুদ্ধবিমান চালিয়ে মিশনে অংশ নেবে।

এদিকে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন আজ জানিয়েছেন, ‘আমরা ক্ষেপণাস্ত্র-গোলাবারুদ নিয়ে কথা বলছি, আমরা ইউক্রেনীয়দের ভূমি রক্ষায় তাঁদের সমর্থন দেওয়ার কথা বলছি।’ স্কট মরিসন এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলেননি। তবে মরিসন জানিয়েছেন, রাশিয়াকে কোনো সুযোগ দিতে চান না তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com