শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন

প্রথমবারের মতো ক্যামেরার সামনে আফগান স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানি

যুবকণ্ঠ ডেস্ক:

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী খলিফা সিরাজুদ্দিন হাক্কানি হাফিজাহুল্লাহ্ প্রথমবারের মতো এক সমাবেশে ক্যামেরার সামনে এসেছেন।

আজ ৫ মার্চ শনিবার, আফগানিস্তানের রাজধানী কাবুলের পুলিশ একাডেমি থেকে স্নাতক হওয়া পুলিশ অফিসারদের ১৩তম স্নাতক অনুষ্ঠানে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় তিনি স্নাতক হওয়া পুলিশ অফিসারদের সামনে বক্তৃতব্য পেশ করেন। সেই সাথে প্রথমবারের মতো মিডিয়াতে সিরাজুদ্দিন হাক্কানীর (হা.) মুখটি প্রদর্শিত হয়। শাইখ সিরাজুদ্দিন হাক্কানি হাফিজাহুল্লাহ্ বর্তমানে তালিবান আন্দোলনের অন্যতম প্রধান নেতা। তিনি বীর মুজাহিদ জালালুদ্দিন হাক্কানির পুত্র, যিনি বরকতময় এই আন্দোলনের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।

শাইখ সিরাজুদ্দিন হাক্কানী হাফিজাহুল্লাহ্ এখন পর্যন্ত ক্যামেরার সামনে তাঁর মুখ দেখানো এবং পরিবেশন করা এড়িয়ে গেছেন। তবে এই অনুষ্ঠানে তিনি প্রথমবারের মতো তার চেহারা প্রকাশের অনুমতি দিয়েছেন। যা ইমারতে ইসলামিয়ার পুলিশ বাহিনীর সদস্যদের প্রতি তার গুরুত্বের প্রতিফলন। দেশটির জাতীয় টেলিভিশনে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা। অনুষ্ঠানে হাক্কানী পরিবারের কয়েকজন ছাড়াও ইমারাতে ইসলামিয়ার বেশ কয়েকজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা অংশ নিয়েছেন। যাদের মাঝে রয়েছেন উপ-প্রধানমন্ত্রী মৌলভী আবদুস সালাম হানাফী ও আনাস হাক্কানী সহ বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা। শাইখ খলিফা সিরাজুদ্দিন হাক্কানি হাফিজাহুল্লাহ্ আফগান প্রশাসনের অন্যতম জ্যেষ্ঠ ব্যক্তিত্ব। সেই সাথে নতুন সরকারে তাঁর যথেষ্ট প্রভাব রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com