বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৬:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

মোটা চালের দাম বাড়েনি, ভাত নিয়ে কষ্ট হবে না: কৃষিমন্ত্রী

যুবকণ্ঠ ডেস্ক:

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আন্তর্জাতিক বাজারে দ্রব্যমূল্য বাড়লেও আমাদের দেশের সাধারণ মানুষ যাতে কষ্ট না পায় সে জন্য সরকার নানা উদ্যোগ নিয়েছে। এরই মধ্যে ভোজ্যতেল, চিনি, ছোলাসহ অন্য পণ্যের ভ্যাট প্রত্যাহার করা হয়েছে। চালের দাম স্থিতিশীল রয়েছে। মোটা চালের দাম মোটেও বাড়েনি। ভাত নিয়ে কোনো কষ্ট হবে না। আমরা সর্বাত্মক চেষ্টা করছি দ্রব্যমূল্য যেন সীমিত আয়ের মানুষের ক্রয় ক্ষমতার মধ্যেই থাকে।

শনিবার (১২ মার্চ) বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) সদর দপ্তরে ৩৬তম এশিয়া প্যাসিফিক আঞ্চলিক সম্মেলনে অংশ নেওয়া জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) প্রতিনিধি দলের সঙ্গে কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্রি এবং বারির ঊর্ধ্বতন বিজ্ঞানী ও কর্মকর্তাদের আলোচনা পর্বে তিনি এসব কথা বলেন।

এ সময় এফএও’র মহাপরিচালক চু দোয়াংয়ু বাংলাদেশের কৃষি উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশের কৃষি উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা কথা জানান।

সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

আলোচনা সভায় আরও বক্তব্য দেন- কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

সভায় আরও উপস্থিত ছিলেন- এফএও’র সহকারী মহাপরিচালক জং-জিন কিম, প্রধান অর্থনীতিবিদ মেক্সিমো টরিরো কুলেন এবং এফএও এর বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন।

সভায় ব্রির কার্যক্রম, অগ্রগতি ও ভবিষ্যৎ করণীয় বিষয়ে বক্তব্য উপস্থাপন করে ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। পরে মন্ত্রী এবং এফএও’র মহাপরিচালক চু দোয়াংয়ুর নেতৃত্বে প্রতিনিধিদল বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট পরিদর্শন করে। সেখানে বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকারসহ কর্মকর্তারা তাদের স্বাগত জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com