বুধবার, ২৯ Jun ২০২২, ০৭:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

উচ্চস্বরে গান-বাজনা বিষয়ে সতর্কবার্তা দিয়ে প্রশংসায় ভাসছেন আলেম চেয়ারম্যান

যুবকণ্ঠ ডেস্ক:

রাতে বিয়েসহ অন্যান্য অনুষ্ঠানে উচ্চস্বরে গান-বাজনা চালানো নিয়ে সতর্কবার্তা দিয়ে প্রশংসায় ভাসছেন লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের উপদেষ্টা মাওলানা খালেদ সাইফুল্লাহ।

তার এমন সতর্কবার্তা ও পরামর্শকে স্বাগত জানিয়েছে স্থানীয় ধর্মপ্রাণ মানুষজন। তবে কেউ কেউ উদ্দেশ্য প্রণোদিতভাবে তার এ সতর্কবার্তাকে নির্দেশরূপে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করায় বিব্রত বোধ করছেন জননন্দিত এই চেয়ারম্যান।

তিনি গণমাধ্যমকে বলেন, রাতে উচ্চস্বরে গান-বাজনা হলে মানুষ ঘুমাতে পারে না। এজন্য রাতে গান-বাজনা না করতে সবাইকে সতর্ক করা হয়েছে। মানুষ অভিযোগ দিলে জরিমানা করা হবে। যেহেতু চেয়ারম্যান হিসেবে ৭৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা সম্ভব। আমার ফেসবুক আইডি নেই। কে বা কারা আমার নাম দিয়ে ফেসবুক চালাচ্ছে, আমি এর বিরুদ্ধে জিডি করে আইনগত ব্যবস্থা নেবো।

মাওলানা খালেদ সাইফুল্লাহ বলেন, একজন আলেম হিসেবে মা-বোন ও স্কুল-কলেজ-মাদ্রাসা ছাত্রীদেরকে পর্দার জন্য বোরকা পড়ে বাইরে বের হওয়ার পরামর্শ দিয়েছি। স্কুলে মোবাইল নিয়ে গেলে পড়ালেখায় ব্যাঘাত ঘটবে। এতে স্কুলে যেন শিক্ষার্থীরা মোবাইল নিতে না পারে সেজন্য অভিভাবকদের সতর্ক করার জন্য ওয়াজ-মাহফিলে আমি কথা বলেছি। আমার কথাগুলো কোনো আইন নয়, সতর্কবার্তা ও পরামর্শ। রাষ্ট্রের আইনের বিরুদ্ধে আমি যেতে পারি না। আমি বলেছি এক রকম, লোকজন প্রচার করছে অন্যরকম।

এ ব্যাপারে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, ঘটনাটি আমি শুনেছি। ঘটনাটি তদন্ত চলছে। চেয়ারম্যানের সঙ্গেও কথা বলেছি। তিনি জানিয়েছেন, ফেইক আইডি থেকে এসব অপপ্রচার চালানো হচ্ছে। তিনি লিখিত অভিযোগ দেবেন বলেও জানিয়েছেন।

প্রসঙ্গত, গত বছরের ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো খালেদ সাইফুল্লাহ চেয়ারম্যান (হাতপাখা) নির্বাচিত হন।

-আওয়ার ইসলাম

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com