বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৭:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

কাবার ইমামের উপস্থিতিতে ঢাকায় সমাবেশ করবে আহলে হাদীস: সাঈদ খোকন

যুবকণ্ঠ ডেস্ক:

পবিত্র কাবা শরীফের ইমামের উপস্থিতিতে ঢাকায় আন্তর্জাতিক মহাসমাবেশ করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর গুলশানে হোটেল রেনেসাঁয় বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ কথা জানান।

মোহাম্মদ সাঈদ খোকন বলেন, জমঈয়তে আহলে হাদীসদের উদ্যোগে পবিত্র কাবা শরীফের ইমামকে ঢাকায় আমন্ত্রণ জানিয়ে আমরা রাজধানীতে মুসলমান এবং মুসল্লির মহাসমাবেশ করতে চাই। এ সমাবেশে কমপক্ষে ১০ লাখ আলেম এবং মুসল্লি একত্রিত হবেন। সমাবেশে সারা বিশ্বের মুসলমানদের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন কাবা শরীফের ইমাম। চলতি বছরের নভেম্বরে আমরা এ সমাবেশ করতে চাই। সমাবেশে তার দিকনির্দেশনামূলক বক্তব্যে অনুপ্রাণিত হয়ে সব মুসলমান বিশ্বে শান্তি স্থাপনে কাজ করবেন বলে আমরা আশা করি।

মুসলমানেরা ঐক্যবদ্ধ থাকলে সামাজিক ও রাজনৈতিকসহ যেকোনো সংকট মোকাবিলা সহজ হবে জানিয়ে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ সাঈদ খোকন বলেন, এ ঐক্যবদ্ধ করার দায়িত্বটি পালন করতে দেশের আলেম সমাজকে। এজন্য তাদের দায়িত্ব অনেক বেশি।

সাঈদ খোকন বলেন, যে কেনো সামাজিক, অর্থনৈতিক অস্থিরতা মোকাবিলা করার জন্য আমি একজন নাগরিক হিসেবে মনে করি সব মুসলিমের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় হতে পারে আমাদের এ ক্রান্তিকাল থেকে মুক্তি পাওয়ার উপায়।

তিনি বলেন, এ ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নেওয়ার জন্য বাংলাদেশের আলেম সমাজকে প্রথমে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশের আলেম সমাজ যদি তাদের ছোটখাটো মত-পথ ভুলে এক মঞ্চে ঐক্যবদ্ধ হয়ে মুসলমানদের ঐক্যবদ্ধ করার দায়িত্ব পালন করে এবং আমরা এ ভু-খণ্ডে যারা মুসলিমরা রয়েছি, তারা যদি কর্মসূচি নিয়ে সামাজিকভাবে এদেশের মুসলিমদের পাশে দাঁড়াতে পারি, তবে ভবিষ্যতে যে কোনো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব হবে।

ইফতার মাহফিলে সৌদি দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি নাসেহ বিন যইফুল্লাহ আল উতাইবা, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সাবেক চেয়ারম্যান ও জমঈয়তে আহলে হাদীসের উপদেষ্টা কাজী আকরাম উদ্দীন আহমেদ, সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক, সহ-সভাপতি শাইখ মুফাজ্জল হুসাইন মাদানী, সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com