বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না: ওবায়দুল কাদের

বাংলাদেশের অবস্থা কখনো শ্রীলংকার মতো হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না। বাংলাদেশের অর্থনীতির সঙ্গে শ্রীলংকার অর্থনীতিকে তুলনা করা উদ্দেশ্যপ্রণোদিত। এটা ষড়যন্ত্রের অংশ। যারা বাংলাদেশের অবস্থা শ্রীলংকার মতো হবে বলছেন, তারা হয় না জেনে বলছেন, না হয় উদ্দেশ্যমূলক অপপ্রচার করছেন।

শনিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নবগঠিত ইউনিট কমিটিগুলোর পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সব সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের পদ্মা সেতু নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। পদ্মা সেতু এখন দৃশ্যমান। আজকে পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেলের বিরুদ্ধে অপপ্রচারের পর এখন তারা বলছে- বাংলাদেশ নাকি শ্রীলংকা হয়ে যাবে! পদ্মা সেতু ও মেট্রোরেলের বিরুদ্ধে অপপ্রচার করে শেখ হাসিনার অগ্রযাত্রা বন্ধ করা যাবে না।

আওয়ামী লীগের সা. সম্পাদক বলেন, করোনার সংকট কাটিয়ে আজ তৃণমূল পর্যন্ত বাংলাদেশের অর্থনীতি ভারসাম্য পর্যায়ে রয়েছে। বাংলাদেশে তেমন কোনো সংকট হয়নি। তাই আমি অপপ্রচারকারীদের উদ্দেশে বলতে চাই-অপপ্রচার করে লাভ নেই। বাংলাদেশ ইনশাআল্লাহ কখনো শ্রীলংকা হবে না। আমাদের ক্যাপিটাল অ্যাকাউন্ট উন্মুক্ত নয়, শ্রীলংকার মতো কেউ ইচ্ছা করলে বিদেশে ডলার পাঠাতে পারবে না। শিক্ষা, চিকিৎসা যেকোনো কাজে বিদেশে টাকা পাঠাতে হলে অ্যাকাউন্ট ওপেন করে তবে পাঠাতে হবে।

সেতুমন্ত্রী আরও বলেন, অনেকে মেগা প্রকল্পের কথা বলেন। পদ্মা সেতু বিদেশি ঋণ-নির্ভর নয়। আমাদের টাকায় শেখ হাসিনা পদ্মা সেতু করছেন, বিদেশি ঋণে নয়। কোনো বিদেশি ঋণ নিয়ে এত বড় মেগা প্রকল্প হয় না। বঙ্গবন্ধুর কন্যা সারা বিশ্বকে দেখিয়েছেন আমরা পারি। সম্মেলনের মধ্য দিয়ে ইউনিট গঠন করে আওয়ামী লীগ অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চার প্রমাণ দিয়েছে দাবি করে দলটির সাধারণ সম্পাদক বলেন, ইউনিট সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগ অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চার প্রমাণ দিয়েছে। এটা আওয়ামী লীগের নেতাকর্মীদের আন্তরিকতা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার কারণেই সম্ভব হয়েছে

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com