শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন

ইমরানের ডাকে বিক্ষোভে উত্তাল পাকিস্তান, রাস্তায় গণজোয়ার

অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার প্রতিবাদে এবং আমদানিকৃত সরকারের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ-সমাবেশ করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকরা। রোববার (১০ এপ্রিল) রাতে দেশটির অন্তত ৪০টি শহরে বিক্ষোভকারীরা দলে দলে রাস্তায় নেমে আসেন। পতাকা হাতে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ।

এর মধ্যে করাচি, পেশোয়ার, মালাকান্দ, মুলতান, খানেওয়াল, খাইবার, ঝাং, কোয়েটা, ওকারা, ইসলামাবাদ, লাহোর ও অ্যাবোটাবাদ শহরে বড় ধরনের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বাজাউর, লাওয়ার দির, শাংলা, কোহিস্তান, মানসেহরা, সোয়াত, গুজরাট, ফয়সালাবাদ, নওশেরা, ডেরা গাজি খান ও মান্ডি বাহাউদ্দিনেও বিক্ষোভ হয়েছে।

সারা দেশে ছড়িয়ে পড়া এই বিক্ষোভে ইমরান সমর্থকরা বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে স্লোগান দেন। দেশজুড়ে পিটিআই আন্দোলনের এসব ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন ইমরান খান। নেতাকর্মীদের উদ্দেশে দলটি বলছে, যাতে তারা আন্দোলনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে।

ইমরান খান ও পিটিআই এর অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টেও বিক্ষোভের ছবি ও ভিডিও শেয়ার করা হয়। যেখানে দেখা যাচ্ছে, বিপুল সংখ্যক মানুষ দেশব্যাপী পতাকা হাতে নেমে এসেছেন। সবাইকে ইমরানের সমর্থনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায়।

দেশব্যাপী বিক্ষোভ সফল করায় জনগণকে ধন্যবাদ জানান ইমরান খান। একাধিক ট্যুইটে তিনি দাবি করেন, দেশের জনগণ স্বতস্ফূর্তভাবে বিক্ষোভে অংশ নিয়ে বিদেশি ষড়যন্ত্র রুখে দিয়েছে।

এর আগে ইমরান খান এক টুইট বার্তায় বলেছিলেন, “১৯৪৭ সালে পাকিস্তান একটি স্বাধীন রাষ্ট্র হয়। কিন্তু শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ আবার পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে। দেশের জনগণই সর্বদা তাদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে।”

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com