বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

নিউমার্কেটে শিক্ষার্থী-ব্যবসায়ীদের সংঘর্ষ, নিহত ১

রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় নাহিদ (২০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ৯টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন হাসপাতাল জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন।

জানা যায়, নিউমার্কেট এলাকায় সংঘর্ষের সময় আহত অবস্থায় নাহিদ রাস্তায় পড়েছিলেন। তিনি বাটা সিগনাল এলাকায় ডিলিংক কুরিয়ার সার্ভিসের ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতেন। তিনি রাজধানীর কামরাঙ্গীরচরে বসবাস করতেন। মাত্র ছয় মাস আগে তিনি বিয়ে করেছেন।

ময়নাতদন্তের জন্য নাহিদের মরদেহ হাসপাতাল মর্গে রাখা হচ্ছে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

ডা. আলাউদ্দিন জানান, বর্তমানে মোরসালিন নামে আরও একজন লাইফ সাপোর্টে রয়েছেন। তিনিসহ তিন জন চিকিৎসাধীন রয়েছেন। অপর দুজন হলেন শিক্ষার্থী কানন চৌধুরী ও দোকান কর্মচারী ইয়াছিন।

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। উত্তেজনা চলে রাত ৩টা পর্যন্ত। এ ঘটনার জের ধরে নিউমার্কেট খুলতে না দেওয়ার ঘোষণা দিয়েছিল শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেট এলাকা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এতে নিউমার্কেটের সকল দোকানপাট বন্ধের সঙ্গে সড়কের উভয়পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল থেকে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এতে একটি অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়। এই সংঘাতে এখন পর্যন্ত দুই শতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে অন্তত ১০ সাংবাদিকও আহত হয়েছেন।

আহতদের অনেকেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া ধানমন্ডির পপুলার, গণস্বাস্থ্য ও স্কয়ার হাসপাতালেও অনেকে ভর্তি রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com