বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৬:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

বৃহত্তর ঐক্যের লক্ষ্যে সর্বপ্রথম চিন্তা ও মনস্তাত্ত্বিক ঐক্য গঠনে উদ্যোগী হতে হবে:বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস

যুবকণ্ঠ ডেস্ক:
আমাদের বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। বৃহত্তর ঐক্যের জন্য প্রয়োজন মনস্তত্ত্বিক ঐক্য গড়ে তোলা। তাহলেই দীর্ঘস্থায়ী ঐক্য গড়া সম্ভব। বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস আয়োজিত ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনের সাথে প্রীতি বৈঠক ও ইফতার মাহফিলের শুভেচ্ছা বক্তব্যে এ প্রস্তাবনা দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ।
আজ (১৯ রমজান, ২১ এপ্রিল, বুধবার) পল্টনস্থ ভোজন রেস্টোরাঁয় আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ খেলাফত যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাওলানা আবুল হাসানাত জালালী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ছাত্র সংগঠনগুলোর বর্তমান নেতৃত্ব আমাদের আশা জাগায়। এই ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশে একটি বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠা সম্ভব।
সংগঠনের সভাপতি পরিষদ সদস্য মাহমুদুল হাসান সাগরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রাকিবুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা জাকির হুসাইন ও কারা নির্যাতিত মজলুম তরুণ আলেম মাওলানা সানাউল্লাহ খান।
ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠনগুলোর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নুরুল করিম আকরাম, নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় সভাপতি মোশাররফ হুসাইন, ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দিন আদনান, জমিয়তে ত্বলাবায়ে আরাবিয়ার সভাপতি মুহাম্মাদ জহিরুল ইসলাম, ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় মহাসচিব এহতেশামুল হক সাখি, ক‌ওমি ছাত্র ফোরামের সদস্য সচিব জামিল সিদ্দিকী।
প্রীতি বৈঠকে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের পক্ষ থেকে প্রস্তাবনা পেশ করা হয়। ছাত্র নেতৃবৃন্দ আরো কিছু প্রস্তাবনা ও মন্তব্য তাদের আলোচনায় নিয়ে আসেন। লিখিত মন্তব্য, প্রস্তাবনা ও অভিযোগও খেলাফত ছাত্র মজলিস গ্রহন করে।
খেলাফত ছাত্র মজলিসের প্রস্তাবনা-
• প্রতিটি সংগঠন একেকটি বৃহত্তর শিক্ষা প্রতিষ্ঠান। এক শিক্ষা প্রতিষ্ঠানের সাথে অপর শিক্ষা প্রতিষ্ঠানের যেরূপ সৌহার্দ্য-সম্পৃতি থাকে; আমাদের সংগঠনগুলোর মধ্যেও সেরূপ পরস্পরিক সৌহার্দ্য-সম্পৃতি থাকা । এই মানসিকতা সর্বস্তরের জনশক্তির মধ্যে বদ্ধমূল করে দেয়া।
• প্রতিটি সংগঠনের কেন্দ্রীয় দায়িত্বশীলদের মধ্যে সাধারণত হৃদ্যতাপূর্ণ সম্পর্ক থাকে। আমাদের তৃণমূলের জনশক্তিদের মধ্যেও সহযোগিতাপূর্ণ মনোভাব সৃষ্টি করা ।
• শুধু আন্দোলনমুখি ঐক্য নয়; শিক্ষা সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে ঐক্যবদ্ধ প্লাটফর্ম গঠনে প্রয়াসি হ‌ওয়া। উদাহরণ স্বরূপ ঐক্যবদ্ধ বিতর্ক সংসদ, পাঠচক্র, সাহিত্য আসর ও সাংস্কৃতিক ফোরাম গড়ে তোলা।
• ছাত্রদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ ভূমিকা রাখা।
• শিক্ষা জাতির মেরুদণ্ড। জাতির মনস্তত্ত্বিক ভিত গড়ে উঠে শিক্ষাঙ্গন থেকেই। তাই শিক্ষা আন্দোলনকে বেগবান করতে কার্যকর পদক্ষেপ নেয়া।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com