বুধবার, ২৯ Jun ২০২২, ০৭:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

যুব মজলিস উত্তরা জোনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

যুবকণ্ঠ ডেস্ক:

বাংলাদেশ খেলাফত যুব মজলিস উত্তরা জোনের  উদ্যোগে “তাকওয়া অর্জনে মাহে রমজানের ভূমিকা শীর্ষক”আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ এপ্রিল) উত্তরা বাইতুল মুমিন মাদরাসা মিলনায়তনে উত্তরা জোন সভাপতি মুফতি নেয়ামতুল্লাহ আমিনের সভাপতিত্বে ও যুব মজলিস দক্ষিণখান থানা শাখার সভাপতি খাইরুল ইসলাম জিহাদীর সঞ্চালনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব মজলিস ঢাকা মহানগর মজলিসে আমেলা সদস্য মাওলানা মুরশিদুল আলম সিদ্দিকী ।
ইফতার পূর্ব আলোচনায় সভাপতির বক্তব্যে মুফতি নেয়ামতুল্লাহ আমিন বলেন—মুসলিমদের সামগ্রিক জীবনে ইসলামপ্রতিষ্ঠার মাধ্যমে পরকালীন মুক্তির জন্য ইসলামী খেলাফত বা রাষ্ট্রপ্রতিষ্ঠার সর্বাত্মক প্রচেষ্টা প্রয়োজন। নির্ভেজাল তাওহিদ বা শিরকমুক্ত ঈমান বজায় রাখা, হালাল-হারাম উপার্জনের নিশ্চয়তা, জিনা-ধর্ষণ, হত্যারোধ, বৈষম্যমুক্ত অর্থনীতি প্রচলনসহ ফৌজদারি ও দেওয়ানি আইনের বাস্তবায়নে ইসলামী খেলাফত বিকল্পহীন একটি ব্যবস্থা। তাই এটিই ইসলামের একটি বড় ও জরুরি ফরজ। এটি ব্যতীত সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়।
এসময় অন্যান্য বক্তারা বলেন— পবিত্র মাহে রমজান সংযম অনুশীলনের মাস, আত্মশুদ্ধি ও তাকওয়া তথা আল্লাহর ভয়ে সকল অন্যায়, অপরাধ, দুর্নীতি, অনৈতিকতা ও অশ্লীলতা থেকে বিরত থাকার প্রশিক্ষণ গ্রহণের মাস। এ মাসের মর্যাদা রক্ষা করে নিজেকে পরিশুদ্ধ করার সাধনায় মগ্ন হয়ে সারাবছর তার আলোকে জীবন পরিচালনা করতে পারলে পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে নিজেকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, প্রতিবছর রমজানকে সঠিকভাবে মূল্যায়ন না করে দুনিয়াবি ও অন্যায় ফায়দা উঠানোর মচ্ছবে লিপ্ত হয়ে উঠে কিছু মানুষ। যার কুফল সাধারণ জনগণকে ভোগ করতে হয়। এসময় তারা ঈদের পূর্বেই সংগঠনটির সভাপতি মাওলানা মামুনুল হকসহ করাবন্দী সকল ওয়ামায়ে কেরামদের মুক্তি দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা ফয়সাল মাহমুদ, মাওলানা ফজলুর রহমান,এড. হাবীবুর রহমান , আল-আমিন সিরাজী, মাওলানা মাহবুবুর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com