শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত

মুসলমানদের ধর্মগ্রন্থ কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত রয়েছে। শনিবার সুইডেনের রাজধানীতে শত শত ব্যক্তি সমবেত হয়ে কুরআন পোড়ানোর ঘটনায় প্রতিবাদ জানান বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

সুইডেনের রাজধানী স্টকহোমে দেশটির পার্লামেন্ট ভবনের সামনে দ্যা পার্টি অব ডিফারেন্ট কালারের (নায়ান) পক্ষ থেকে এ বিক্ষোভের আয়োজন করা হয়। এ বিক্ষোভে পাঁচ শ’ ব্যক্তি অংশ নেন।

ওই বিক্ষোভকারীদের ব্যানারে লেখা ছিল ‘কুরআন পোড়ানো বন্ধ করো।’ এছাড়া আরো লেখা ছিল ‘মুসলমানদের অপমান করা বন্ধ কর।’

গত সপ্তাহে সুইডেনের দক্ষিণাঞ্চলের লিঙ্কপিং শহরে উগ্রবাদী স্ট্রাম কার্স (হার্ড লাইন) গ্রুপের নেতা রাসমাস পালুদান কুরআনের একটি কপি পোড়ান। তিনি আরো হুমকি দিয়েছেন যে সামনে যে সকল বিক্ষোভ হবে তাতে আরো কুরআনের কপি পোড়ানো হবে।

কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভকারী দল নায়ানের নেতা মিকাইল ইউকসেল বলেছেন, কুরআন পোড়ানোর ঘটনাটি গণতন্ত্রবিরোধী। এটা একটি ঘৃণ্য অপরাধ।

তিনি আরো বলেন, সুইডেনের পুলিশের উচিৎ হয়নি রাসমাস পালুদানকে কুরআন পোড়াতে দেয়া। আইনগতভাবে এটা অপরাধ।

সূত্র : মিডল ইস্ট মনিটর

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com