শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

নরসিংদীতে ধর্মীয় সামাজিক সংগঠন `উলামা পরিষদ আদিয়াবাদ’- এর আত্মপ্রকাশ

নিজস্ব ডেস্ক:

নরসিংদীর রায়পুরায় ‘ওলামা পরিষদ আদিয়াবাদ’ নামে একটি দ্বীনি ও সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

আজ বুধবার (৪মে) সকাল ১০টায় সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে আদিয়াবাদ লন্ডনি মোড় জামে মসজিদে জরুরি বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে সকলের পরামর্শক্রমে সংগঠনটির ১ বছর মেয়াদী আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে মাওলানা মাসউদুর রহমান,মাওলানা কফিল উদ্দিন, মাওলানা নুরুল ইসলাম,
মাওলানা কবির হোসেন,মাওলানা রাকিব হাসান, হাফেজ আব্দুল আজিজ ও মাওলানা হাবীবুল্লাহ সিরাজকে উপদেষ্টা নিযুক্ত করে সর্বসম্মতিক্রমে মাওলানা হারিছুল হককে সভাপতি ও মুফতি সাইফুল ইসলাম ও মাওলানা আল আমিনকে সহ-সভাপতি ঘোষণা করা হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাওলানা জুনায়েদ আহমেদ (জুসেল) ও মাওলানা আবু রায়হানকে সহ-সাধারণ সম্পাদক নিযুক্ত করা হয়।

এছাড়া অর্থ সম্পাদক হিসেবে মাওলানা গুলজার আহমেদ ও মাওলানা হাবিবুল্লাহ রিয়াদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল্লাহ সিরাজ এবং ওবায়দুল্লাহ বিন ইবরাহীমকে মিডিয়া/প্রচার সম্পাদক মাওলানা আইয়ুব আনসারি, সাইফুল ইসলাম , আরাফাত নুর ও আল আমিনকে ঘোষণা করা হয়।

জরুরি এই বৈঠকে সভাপতিত্ব করেন তালিমুল কুরআন মাদরাসার পরিচালক মাওলানা হারিছুল হক। এতে উপস্থিত হয়ে দুপুরের খাবার গ্রহণ করেন- আদিয়াবাদ ইউনিয়নের চেয়ারম্যান হাজি সেলিমও।

সভায় বক্তাগণ বলেন, বর্তমানে আমাদের সমাজে নানান কুসংস্কার ও অশ্লীলতায় ভরে গেছে। নৈতিক চরিত্রের বিপর্যয় ঘটেছে। খুন ধর্ষণ , চুরি-ডাকাতি ও অসহায় মানুষের উপর জুলুম নির্যাতন দিন দিন বৃদ্ধি পাচ্ছে।এ পরিস্থিতিতে আমাদেরকে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। আদর্শবান মানুষ এবং দ্বীন প্রতিষ্ঠায় ওলামায়ে কেরামকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আর সে লক্ষ্যকে সামনে নিয়েই আমাদের এই উদ্যোগ।

সংগঠনটির প্রচার/মিডিয়া বিষয়ক সম্পাদক গণমাধ্যমকে জানান, ‘উলামা পরিষদ আদিয়াবাদ’ সম্পূর্ণ রাজনীতিমুক্ত সচেতন একটি দ্বীনি ও সেবামূলক সংগঠন। এটি কোনো নির্দিষ্ট ব্যক্তি বা গোষ্ঠীর মধ্যে সীমাবদ্ধ নয়। সমাজের কল্যাণমূলক কাজ যা আমাদের সংগঠনের সকল সদস্যদের মধ্যে ঐক্য ও পারস্পরিক সু-সম্পর্কের মাধ্যমে বাস্তবায়িত হবে। দল মত নির্বিশেষে সব ধরনের ওলামা, আইম্মা ও অসহায় গরীব দুঃখী সকলের সেবায় নিয়জিত থাকবে ইনশাআল্লাহ।

উক্ত কমিটি গঠন উপলক্ষ বৈঠকে সদস্য হিসেবে উপস্থিত ছিলেন আদিয়াবাদ ইউনিয়নের সর্বস্তরের আলেম ওলামা ও মাদরাসার শিক্ষার্থীবৃন্দ।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com