বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হুজির সাবেক আমির আবদুল হাই গ্রেপ্তার

জঙ্গিগোষ্ঠী হরকাতুল জিহাদের (হুজি-বি) সাবেক আমির ও প্রতিষ্ঠাতা সদস্য মুফতি আবদুল হাইকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ বুধবার সন্ধ্যায় র‍্যাব-২–এর একটি দল তাঁকে গ্রেপ্তার করে। তিনি রমনার বটমূলে বোমা হামলা এবং গোপালগঞ্জের কোটালীপাড়ায় ৭৬ কেজি বোমা পুঁতে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি।

র‍্যাব সদর দপ্তরের সহকারী পরিচালক (গণমাধ্যম) আ ন ম ইমরান খান হুজিবির নেতা আবদুল হাইকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, দীর্ঘদিন পালিয়ে থাকা আবদুল হাইকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

২০০১ সালের ১৪ এপ্রিল রমনার বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলায় ১০ জনের মৃত্যু হয়। এ ঘটনায় করা মামলায় ২০১৪ সালের ২৩ জুন হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি হান্নানসহ ৮ জনকে মৃত্যুদণ্ড এবং ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারিক আদালত। এর আগে ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় জনসভাস্থলে বোমা পুঁতে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়। ওই মামলায় ২০২১ সালে ১৪ জঙ্গিকে মৃত্যুদণ্ড দেন আদালত।

র‌্যাবের তথ্যমতে, এই দুই মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে ছিলেন মুফতি আবদুল হাই। এ ছাড়া ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি তিনি। তাঁর বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com