বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২৪ অপরাহ্ন

শিরোনাম :

রংপুরে অবৈধভাবে ৮০০ টন ধান মজুত, রাইস মিল বন্ধ

রংপুরে অবৈধভাবে ৮০০ টন ধান মজুত ও অনুমোদন ছাড়া ব্যবসা পরিচালনা করায় নর্দার্ন অ্যাগ্রো ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড নামে একটি অটো রাইস মিল বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ওই প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১ জুন) বিকেলে রংপুর সদর উপজেলার উত্তম বানিয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। জেলা খাদ্য বিভাগ ও জেলা প্রশাসন যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা সহকারী কমিশনার আমিনুল ইসলাম জানান, নর্দার্ন অ্যাগ্রো ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড নামে অটো রাইস মিলটি সরকারের অনুমোদন ছাড়াই ব্যবসা পরিচালনা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে খাদ্য বিভাগের সহায়তায় সেখানে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানের সময় ওই প্রতিষ্ঠানে অবৈধভাবে মজুদ করে রাখা ৮০০ টন ধান জব্দ করা হয়। বিপুল পরিমাণ ধান মজুদের পক্ষে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠানটির মালিক।

লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা ও অবৈধভাবে ধান মজুদ করার অভিযোগে অটো রাইস মিলের মালিক ইসতিয়াক আহামেদকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

এই অভিযানে ভ্রাম্যমাণ আদালতকে রংপুর খাদ্য বিভাগের কর্মকর্তা আরিফ হোসেন ও জাকিয়া সুলতানাসহ পুলিশ সদস্যরা সহায়তা করেন।

Please Share This Post in Your Social Media