রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৩১ অপরাহ্ন

অশ্লীল পোশাক বিরোধী প্রতিবাদী নারী মার্জিয়ার মুক্তির দাবীতে উত্তপ্ত নরসিংদী

আরাফাত নুর:

 

নরসিংদী রেলওয়ে স্টেশনে অশ্লীল পোশাক পরিধানে বাঁধা দেয়া ও তরুণী হেনস্তার অভিযোগের ঘটনায় গ্রেপ্তার মার্জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে এখন উত্তপ্ত নরসিংদী। টানা তৃতীয় দিনের মতো আজও রেলওয়ে স্টেশনে মানববন্ধনের আয়োজন করে জেলার বিভিন্ন সামাজিক সংগঠন।

 

শুক্রবার (০৩ জুন) দুপুর ২ টায় নরসিংদীর সর্বস্তরের জনগণ নামক ব্যনারে নরসিংদী রেলওয়ে স্টেশনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের স্থীর চিত্র

এই মানববন্ধনে নরসিংদীর বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা “নগ্নতা কখনো সভ্যতা হতে পারে না” এই শ্লোগান নিয়ে মানবন্ধনে যোগ দেন।এসময় বক্তারা বলেন, রেলস্টেশনের ঘটনায় র‌্যাব কর্তৃক গ্রেফতার মার্জিয়া নিরপরাধ। তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মার্জিয়াকে মুক্তি দেওয়া না হলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। তারা বলেন, ‘মার্জিয়াকে এ ঘটনায় কৌশলে ফাঁসানো হয়েছে। তিনি ঘটনাস্থলে উপস্থিত থাকলেও ওই তরুণীকে হেনস্তা করেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, অন্য এক নারী ওই তরুণীকে হেনস্তা করেছে। এই মামলার একটি সুস্থ তদন্ত ও নিরপরাধ মানুষদের যেন প্রশাসন আর হয়রানী না করেন এই দাবী জানানো হয় এই মানববন্ধনে। এসময় মার্জিয়ার শারীরিক প্রতিবন্ধী মেয়েও মায়ের মুক্তির দাবী জানান ।

 

প্রসঙ্গত, গত ১৮ মে (বুধবার) ভোর সোয়া ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণী ও তার দুই বন্ধুর সাথে তরুণীর পড়নে আধুনিক পোশাক পড়ায় হেনস্তান শিকার হন। পরে, গত রবিবার ( ২৯ মে) দিবাগত রাতে নরসিংদীর শিবপুর এলাকায় বোনের বাড়ি হতে র‍্যাবের হাতে গ্রেপ্তার হন হেনস্তার ঘটনার সম্পৃক্ত থাকা মার্জিয়া আক্তার। পরদিন সোমবার (৩০ মে) সন্ধ্যায় আদালত তাকে ৩ দিনের রিমান্ডে পাঠায়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com