বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

যে যেভাবে পারলেন, এগিয়ে এলেন

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’- উপমহাদেশের কিংবদন্তিতুল্য শিল্পী ভূপেন হাজারিকা গানে গানে বলেছিলেন মানবতার কথা। সেই মানবতার ডাকে ঝাঁপিয়ে পড়েছেন চট্টগ্রামবাসী। সীতাকুণ্ডের আগুনে হতাহতদের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন বন্দরনগরীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শনিবার (৪ জুন) মধ্যরাত থেকে আগুনে ও বিস্ফোরণে আহতদের আনা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। শুরু হয় চিকিৎসক ও স্বজনদের দিশেহারা ছোটাছুটি। ভারী হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ।

খবর পেয়ে হাসপাতালের দিকে ছুটে যান বহু মানুষ। যার যার সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়ান সবাই।

রাত থেকে অগ্নিদগ্ধদের চিকিৎসায় সহায়তা করতে চট্টগ্রাম মেডিকেলের বার্ন ইউনিটে কাজ করছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। শুধু তাই নয়, অনেক স্বেচ্ছাসেবী সংগঠন ডিপো থেকে হতাহতদের উদ্ধারে নিজেরাই কাজ শুরু করে। সংগঠন কেন্দ্রিক স্বেচ্ছাসেবীদের বাইরে ব্যক্তিগতভাবেও অনেকে এগিয়ে আসেন।

মধ্যরাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সামনে দেখা যায়, কয়েকজন তরুণ হাতে প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে আছেন। তাতে লেখা রয়েছে, ‘কোনো প্রকার ওষুধের প্রয়োজন হলে বলুন, কারও রক্ত লাগলে জানান।’

অনেকে অগ্নিদগ্ধের চিকিৎসায় স্বেচ্ছায় রক্ত দিচ্ছেন, কেউ খাবার পানি নিয়ে হাজির হচ্ছেন। শুধু তাই নয়, নিম্নআয়ের অনেক রিকশাচালক ও সিএনজিচালককে বিনা ভাড়ায় অগ্নিদগ্ধের বিভিন্ন হাসপাতালে পৌঁছে দিতে দেখা গেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com