বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

মহানবীর অবমাননা;উত্তাল গোটা দেশ

যুবকণ্ঠ ডেস্ক:

ভারতে বিজেপির নেতাদের মহানবী সা:-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে জুমার নামাজের পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিশাল গণজমায়েত ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের মহানবী সা:-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল বের করেছে সাধারণ মুসল্লিরা।

ভারতে বিজেপির মুখপাত্র কর্তৃক রাসূলুল্লাহ (সা.) ও উম্মুল মুমিনিন আয়েশা রা.-এর শানে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.) ও তার প্রিয়তমা স্ত্রী হজরত আয়েশা (রা.) সম্পর্কে অশালীন মন্তব্যের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী যুব খেলাফত বাংলাদেশ। আজ শুক্রবার বাদ জুমা পুরান ঢাকার লালবাগ শাহী মসজিদ চত্ত্বরে সমাবেশ শেষে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার বাদ জুমা আশুলিয়ার বিভিন্ন মসজিদ থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে নেমে আসেন মুসল্লিরা। এ সময় তারা বাইপাইল-আব্দুল্লাহপুর, নবীনগর-চন্দ্রা মহাসড়ক বন্ধ করে দিয়ে সমাবেশ করেন।

শুক্রবার জুমার নামাজের পর ধামরাইয়ে সর্বস্তরের উলামা মাশায়েখ ও তৌহিদী জনতা মিলিত হয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলার চত্বর মঞ্চে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাস স্টেশনের সাভার সিটি সেন্টারের সামনে মহাসড়কের দু’পাশ বন্ধ করে জুমার নামাজের পর বিক্ষোভ সমাবেশ কারে উলামা মাশায়েখ ও সর্বস্তরের তৌহিদী জনতা। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করে রাসূলপ্রেমী হাজারো মুসল্লি।

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলা থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিজ্ঞান অনুষদ, ভাস্কর্য চত্বর হয়ে প্রধান ফটক হয়ে পুরান ঢাকার বাংলাবাজার মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসের ফটকে এসে সমাবেশে রুপ নেয়। এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

শুক্রবার বাদ জুমা জামালপুর শহরের ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সম্মিলিত উলামা ও মুসল্লিদের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাসুল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে এবং ভারতের বিজেপি নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের ফাঁসির দাবিতে নীলফামারীর ডোমারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জুমার নামাজ শেষে গাইবান্ধা ইমাম, উলামা পরিষদ ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্যোগে বিভিন্ন জামে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ(সাঃ)কে কটুঁক্তির প্রতিবাদে শুক্রবার বাদ জুম্মা এক বিক্ষোভ মিছিল করে রাসুল প্রেমি ব্যানারে মসুল্লিবৃন্দ। হাজার ধর্মপ্রান মুসুল্লির অংশগ্রহনে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সমাবেশে মিলিত হয়।

জুমার নামাজ শেষে দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের কাঁটাবাড়ী জামে মসজিদ, নয়াপাড়া জামে মসজিদ, বাইতুন নূর জামে মসজিদের মুসল্লিরা ফেষ্টুন হাতে বাংলা স্কুল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পৌর শহরের নিমতলা মোড়, বাস স্টেশন হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কাঁটাবাড়ীতে এসে শেষ হয়।

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও মা আয়েশা (রাঃ) কে নিয়ে অবমাননাকর বক্তব্য ও কটুক্তির তীব্র প্রতিবাদ জানিয়ে পাবনায় সর্বত্র মুসুল্লিরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। ভারতের বিজেপির মূখপাত্র নূপুর শর্মা ও নাবিন জিন্দাল কর্তৃক অবমাননাকর এই মন্তব্যের প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

দলমত নির্বিশেষে সাধারণ মুসল্লিরা বাদ জুমা ফরিদপুর শহরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে শহরের জনতা ব্যাংকের মোড়ে সমবেত হন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মুজিব সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে শেষ করে।

হযরত মুহাম্মদ (সা.) এবং উম্মাহাতুল মুমিন হযরত আয়েশা (রা.) কে অবমাননার প্রতিবাদে নাটোরের সিংড়ায় মুসল্লিদের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

মহানবী হজরত মোহাম্মদ সা:-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে টাঙ্গাইলের সখীপুর মোখতার ফোয়ারা চত্বরে কওমী ওলামা পরিষদের আয়োজনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে জুমার পর উপজেলা পরিষদের সামনের সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন। এ সময় উপজেলার বিভিন্ন মসজিদ থেকে বিভিন্ন সংগঠনের হাজার হাজার মুসল্লি কটূক্তিকারী নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

পিরোজপুরের ইন্দুরকানীতে জুমার নামাজ শেষে পৃথক পৃথক মিছিল নিয়ে উপজেলা সদরের ইন্দুরকানী বাজারে এসে বিক্ষোভ করেন বিভিন্ন মসজিদ থেকে আগত মুসল্লিরা।

সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের বিজেপি নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের করা কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলের মির্জাপুরে। শুক্রবার (১০ই জুন) জুমার নামাজ শেষে মির্জাপুর উপজেলার সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহের তারাকান্দায় মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে কটূক্তিকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল হয়েছে। জুমা নামাজের পর ইত্তেফাকুল উলামা বৃহত্তর ময়মনসিংহ এর তারাকান্দা শাখার আয়োজনে তারাকান্দা বড় মসজিদের সামনে থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়।

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে পটুয়াখালীর মির্জাগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে সর্বস্তরের ইসলামপ্রিয় তৌহিদী জনতা। শুক্রবার বাদ জুমা উপজেলা কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলার কলেজ চত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com