বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:২২ অপরাহ্ন

শিরোনাম :

পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্ট, ১২ ছাত্রী হাসপাতালে

পরীক্ষার হলে হঠাৎ শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে চার দিনে ১২ জন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, অস্বাভাবিক গরমে শরীরে লবনের ঘাটতি দেখা দেওয়ায় অসুস্থ হয়ে পড়ে শিক্ষার্থীরা। ঘটনাটি ঘটেছে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কামারখালী কে এস ইউ মাধ্যমিক বিদ্যালয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্কুলের প্রধান শিক্ষক জলিলুর রহমান আখন্দ। তিনি জানান, চার দিন ধরে ধারাবাহিকভাবে এই ঘটনা ঘটছে। এর মধ্যে আজ (সোমবার) ৭ জন ছাত্রী, গতকাল (রোববার) একজন, গত শনিবার ৩ জন এবং গত বৃহস্পতিবার একজন ছাত্রী পরীক্ষার হলেই অসুস্থ হয়ে পড়েন। এরা নবম ও দশম শ্রেণির ছাত্রী।

তিনি জানান, শিক্ষার্থীদের অর্ধবার্ষিক পরীক্ষা চলছে। আর যারা অসুস্থ হচ্ছেন তারা সবাই বিকেলের শিফটের পরীক্ষার্থী। অসুস্থ হয়ে পড়া শিক্ষার্থীদের প্রথম উপসর্গ শ্বাসকষ্ট দেখা দেয়। তাদের সবাইকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমি শিক্ষার্থীদের সাথে বরিশালে এসেছি। দায়িত্বরত চিকিৎসক জহিরুল ইসলাম জানিয়েছেন, গরমে ছাত্রীদের শরীরের লবনের মাত্রার ঘাটতি দেখা দেওয়ায় শ্বাসকষ্টসহ অসুস্থ হয়ে পড়ে। বর্তমানে চিকিৎসাধীন ছাত্রীরা ভালো আছে।

জলিলুর রহমান বলেন, একই ক্লাসে ছাত্ররাও পরীক্ষা দেয় কিন্তু শুধু ছাত্রীরা অসুস্থ হচ্ছে। পরীক্ষার হলে ফ্যানও রয়েছে। তারপরও অতিরিক্ত গরম হওয়ায় এই ঘটনা ঘটছে বলে মনে হয়। যেহেতু পরীক্ষার ভবনটি টিনশেড এ কারণে অত্যাধিক গরম লাগে।

তবে অসুস্থ শিক্ষার্থীদের অভিভাবকরা বলেছেন, এই কয়দিনে কমপক্ষে পঞ্চাশজন ছাত্রী পরীক্ষার হলে গিয়ে শ্বাসকষ্ট অনুভব করে অসুস্থ হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে পরীক্ষা গ্রহণের ওই ঘরটি আতঙ্কের সৃষ্টি করেছে শিক্ষার্থীদের মধ্যে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com