বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৬:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ

আবারও চোখ রাঙাচ্ছে করোনা

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ আবারও ফুঁসে উঠতে শুরু করেছে। দীর্ঘদিন নিয়ন্ত্রণে থাকলেও গত দুই সপ্তাহ ধরে আবারও ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে এই ভাইরাস। সপ্তাহের ব্যবধানে দেশে করোনা শনাক্তের হার বেড়েছে ৩৮৩ শতাংশ। দশমিক ৫ শতাংশ থেকে শনাক্তের হার ছাড়িয়েছে ১৩ শতাংশ।

বিশেষজ্ঞরা বলছেন, দেশে করোনা সংক্রমণের নতুন ঢেউ প্রবেশ করেছে। এমনকি এই ঢেউয়ে সংক্রমণ দ্রুত গতিতে চূড়ার দিকে যাচ্ছে। এই অবস্থায় ব্যক্তি সচেতনতার পাশাপাশি জনসমাগম নিয়ন্ত্রণে সরকারকেও ভূমিকা রাখার পরামর্শ তাদের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ৬ থেকে ১২ জুন পর্যন্ত (এক সপ্তাহ) আগের সপ্তাহের তুলনায় নতুন করে শনাক্তের হার বেড়ে দাঁড়ায় ১১৮ দশমিক ১ শতাংশ। পরের সপ্তাহেই তা (১৩ থেকে ১৯ জুন) বাড়ে ৩৮৩ শতাংশ।

অধিদপ্তর বলছে, গত ২৩ থেকে ২৯ মে দেশে করোনা শনাক্ত নিম্নমুখী ছিল। ওই সপ্তাহে ২১৪ জনের করোনা শনাক্ত হয়, যা এর আগের সপ্তাহের তুলনায় ৩ দশমিক ২ শতাংশ কম ছিল। এর পরের সপ্তাহে সংক্রমণ আরও কমে আসে। ৩০ মে থেকে ৫ জুন পর্যন্ত ২১০ জনের করোনা শনাক্ত হয়। আগের সপ্তাহের তুলনায় শনাক্তের হার কমে দাঁড়ায় এক দশমিক ৯ শতাংশে। তবে এর পরের সপ্তাহ থেকে করোনার সংক্রমণ আবারও ঘুরে দাঁড়ায়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com