বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:২১ অপরাহ্ন

মাওলানা মামুনুল হকের মুক্তির দাবীতে আবারো উত্তাল রাজধানী: আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারী খেলাফত ছাত্র মজলিসের

যুবকণ্ঠ ডেস্ক:

মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ সকল মজলুম কারাবন্দীর মুক্তির দাবিতে রাজধানীর তিনটি পয়েন্টে বিক্ষোভ করেছে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস। বিক্ষোভে মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা মুহাম্মাদ মামুনুল হক, মাওলানা মুনির হুসাইন কাসেমী, মাওলানা সাখাওয়াত হুসাইন রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা হারুন ইজহার, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী ও মাওলানা এহসানুল হক, মাওলানা রফিকুল ইসলামসহ সকল মজলুম কারাবন্দীর মুক্তি দাবি করা হয়।

ঢাকা মহানগর পশ্চিম:

গতকাল ২৩ জুন বৃহস্পতিবার বাদ আছর ঢাকা মহানগর পশ্চিমের উদ্যোগে মাওলানা মামুনুল হকসহ মজলুম কারাবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল হয় মোহাম্মদপুর অঞ্চলে।

মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ। তিনি বক্তব্যে বলেন, আজ থেকে ১৪ মাস আগে বাংলাদেশ খেলাফত মজলিসের সংগ্রামী মহাসচিব, যুব মজলিসের আপোষহীন সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হক হাফিজাহুল্লাহ সুস্থ সবল দেহে কারাগারে প্রবেশ করেছিলেন। মাত্র ১৪ মাসের ব্যবধানে তিনি হুইল চেয়ারে বসে পড়েছেন । তার সাথে কী আচরণ করা হল যে তার হুইল চেয়ারে বসতে হয়েছে। প্রশাসনকে জবাব দিতে হবে। আমাদের ধৈর্য্যের বাঁধ ভেঙে গেছে। এখন আমরা আন্দোলনেই সমাধান খোঁজতে বাধ্য হচ্ছি। আমরা আমাদের রাহবারের নিঃশর্ত মুক্তি চাই!

ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মুহাম্মাদ আবদুল আজিজের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত যুব মজলিস ঢাকা জেলা দক্ষিণের দায়িত্বশীল মাওলানা হুসাইন আহমাদ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, সমাজকল্যাণ সম্পাদক সাইফুল্লাহসহ মহানগর পশ্চিমের দায়িত্বশীলবৃন্দ।

ঢাকা মহানগর দক্ষিণ:
আজ ২৪ জুন শুক্রবার সকালে ঢাকা মহানগর দক্ষিণ মিছিল করে যাত্রাবাড়ী অঞ্চলে। মহানগর দক্ষিণের সভাপতি আশরাফুল ইসলাম সাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাহমুদুল হাসান সাগর।

বিক্ষোভপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ ১৪ মাস যাবত কারাগারে আছেন আমাদের প্রাণপ্রিয় রাহবার মাওলানা মুহাম্মাদ মামুনুল হক। মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা সাখওয়াত হুসাইন রাজী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আতাউল্লাহ আমিন ও মাওলানা এহসানুল হকসহ অসংখ্য আলেম আজ কারাগারে বন্দী। কারাগারে তারা দূর্বিষহ জীবন পার করছেন। সুস্থ সবল অবস্থায় কারাগারে গেলেও আজ মাওলানা মামুনুল হক ও মাওলানা জুনায়েদ আল হাবীবকে হুইল চেয়ারে বসিয়ে দেয়া হয়েছে। দীর্ঘদিন পরিবারের সাথে সাক্ষাৎ করতে দেয়া হয়নি। তাদের উপর জেল কোড বহির্ভূত শারীরিক মানসিক অত্যাচার হচ্ছে, যা আন্তর্জাতিক মানবাধিকার আইনের সম্পূর্ণ বিরোধী। এর দায় প্রশাসন কিছুতেই এড়াতে পারে না।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ কামাল উদ্দীন বলেন, বর্তমান সরকার প্রতিহিংসাবশত বিরোধীপক্ষের উপর যেভাবে নির্যাতন করছে তা বিদেশি বৃটিশদের‌ও হার মানিয়েছে। বৃটিশরা যেভাবে স্বাধীনতাপ্রেমী জনতার উপর নির্যাতন করেছে, বর্তমান সরকারও দেশপ্রমী জনতার উপর সেভাবেই চড়াও হচ্ছে। ইতিহাস থেকে আমরা জানি, এর ফল কখনো সুখকর হয়নি; ইনশাআল্লাহ ভবিষ্যতেও হবে না।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মুহাম্মাদ কামাল উদ্দীন, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ফখরুল ইসলাম তৌফিক। এছাড়াও মহানগর দক্ষিণের ও বিভিন্ন থানা শাখার দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর উত্তর:
আজ ২৪.০৬.২২ ইং রোজ শুক্রবার সকালে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে উত্তরায় মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী উলামায়ে কেরামের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়।

ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ানের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মাদ আনওয়ার হুসাইন রিয়াদ। তিনি সভাপতির বক্তব্যে বলেন, বাংলাদেশে আজ অর্থনৈতিক সংকট দেখা যাচ্ছে; দেশে দিনে দিনে দারিদ্র্যতা বেড়েই চলছে; সর্বপরি দূর্যোগ- দূর্নীতিতে বাংলাদেশ একটা ভঙ্গুর রাষ্ট্রে পরিণত হয়েছে, তাই আমি সরকারকে বলবো দেশের এই বেহাল দশা থেকে রেহাই পেতে দেশীয় দুর্যোগ এবং আল্লাহর গজব থেকে বাঁচার জন্য হলেও মামুনুল হকসহ রাজবন্দী সকল আলেমদের মুক্তি দিন।
এছাড়াও সরকারের দূর্নীতি ও অনৈতিক রাষ্ট্র ব্যবস্থা নিয়ে জোড়ালো বক্তব্য রাখেন তিনি।

আজকের মিছিল ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ। তিনি বলেন, মজুলুম জননেতা আল্লামা মামুনুল হকের মুক্তি চাই, দিতে হবে। আমরা দীর্ঘদিন যাবৎ অনুরোধের সুরে মুক্তি চেয়েছি, কিন্তু কোনো সাড়া পাইনি সরকার মহল থেকে। তাই এখন আর আলোচনা নয়, মামুনুল হককে মুক্ত করা পর্যন্ত রাজপথে থাকবো, গণআন্দোলন গড়ে তুলবো। মিছিল পরবর্তী বিক্ষোভ সমাবেশে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মোল্লা মুহাম্মাদ খালিদ সাইফুল্লাহ তার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন জনগণের নেতা জনতার মাঝে ফিরে আসবে।
আমরা কোনো হুমকি ধমকিকে ভয় করবো না। জনগণের ভালোবাসা আর ম্যান্ডেট নিয়ে মামুনুল হককে মুক্ত করেই ছাড়বো ইনশাআল্লাহ।

এসময় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের সাবেক কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাওলানা ফয়সাল মাহমুদ, এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি মুহাম্মাদ হেদায়েতুল্লাহসহ মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com