শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

রোহিঙ্গারা বোঝা হয়ে দাঁড়াচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

যুবকণ্ঠ ডেস্ক:

রোহিঙ্গা নাগরিকরা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৩০ জুলাই) রাজধানীর একটি হোটেলে এক পরামর্শক সভায় তিনি এ সব বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সম্পদ সীমিত। বিভিন্ন সংস্থা রোহিঙ্গাদের খাদ্য ও সহায়তা নিশ্চিত করলেও দিন যত যাচ্ছে, তারা আমাদের জন্য বোঝা হয়ে দাঁড়াচ্ছে। বাংলাদেশ দ্রুতই তাদের নিরাপদ প্রত্যাবর্তন চায়।

তিনি বলেন, মানবপাচার রোধে সরকার আইন ও নীতিমালা প্রণয়ন করেছে। মানবপাচার ইস্যুকে সরকার গুরুত্ব দিয়ে দেখে। যুক্তরাষ্ট্রের মানবপাচার সূচকে বাংলাদেশ দ্বিতীয় স্তরে অবস্থান করছে। এটি মানবপাচারের বিরুদ্ধে অবস্থানের প্রতিফলন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মানবপাচারকারীরা সাইবার স্পেসে ঢুকে গেছে। তারা বিভিন্ন প্রলোভন দেখিয়ে মানবপাচার করছে। সাম্প্রতি ফেসবুক ও টিকটকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে মানবপাচার বেড়েছে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com