মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:২০ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

বিন লাদেন পরিবারের ১০ লক্ষ পাউন্ড অনুদান পেল প্রিন্স চার্লসের প্রতিষ্ঠান

যুবকণ্ঠ ডেস্ক:

আবার শিরোনামে লাদেন! এ বার ইংল্যান্ডের রাজ পরিবারের সঙ্গে সরাসরি সম্পর্কযুক্ত একটি দাতব্য প্রতিষ্ঠানে বিপুল পরিমাণ অর্থ অনুদান দিল বিন লাদেনের পরিবার। দাতব্য প্রতিষ্ঠানটি চালান প্রিন্স চার্লস। শনিবার এই খবর প্রকাশিত হয়েছে ব্রিটেনের ‘দ্য সানডে টাইমস’-এ।

প্রতিবেদনে লেখা হয়েছে, ২০১৩-র ৩০ অক্টোবর, লন্ডনের ক্ল্যারেন্স হাউজে প্রিন্স চার্লসের সঙ্গে দেখা হয়েছিল লাদেন পরিবারের সদস্য তথা সম্পর্কে ওসামার ভাই বকর বিন লাদেনের। সেখানেই তার দাতব্য প্রতিষ্ঠান, ‘প্রিন্স অব ওয়েলস চ্যারিটেবল ফান্ডে’ অনুদান দিতে চেয়ে ইচ্ছাপ্রকাশ করেন বকর। প্রতিষ্ঠানের অনেকেই তাতে আপত্তি জানালেও সম্মতি দেন চার্লস। ঘটনাচক্রে তার বছর দুয়েক আগেই পাকিস্তানে মৃত্যু হয়েছে ওসামা বিন লাদেনের।

অনুদান নেয়ার ক্ষেত্রে প্রিন্সের উপদেষ্টারা বারণ করলেও, অর্থ নেয়ার আগে সব দিক খতিয়ে দেখা হয়েছিল বলেই জানিয়েছেন পিডব্লুসিএফ চেয়ারম্যান ইয়ান চেশিয়ার। ওই পরিবার বা সদস্যদের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই বলেও জানানো হয়েছে।

তবে, গোলমেলে অনুদান নিয়ে পিডব্লুসিএফ-এ বিতর্ক নতুন কোনও বিষয় নয়। এর আগে সউদীর এক ধনকুবেরের কাছ থেকেও অনুদান নেয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। সে ক্ষেত্রে অভিযোগ ছিল, সউদীর ব্যবসায়ী মাহফুজ মারেই মুবারক বিন মাহফুজ ব্রিটেনের রাজপরিবার থেকে সম্মান এবং ইংল্যান্ডের নাগরিকত্বের প্রতিশ্রুতির বিনিময়ে চার্লসের দাতব্য প্রতিষ্ঠানে অঢেল অনুদান দিয়েছেন।

মাহফুজ অবশ্য যাবতীয় অভিযোগ অস্বীকার করেন। এ বার আবার বিতর্ক তৈরি হল সেই অনুদানকে কেন্দ্র করেই। আর তাতেই জড়িয়ে গেলেন এক দশকেরও বেশি সময় আগে মৃত সন্ত্রাসবাদী নেতা বিন লাদেন।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com