শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

আগামী নির্বাচনের প্রস্তুতি নিন : দলীয় নেতাদের উদ্দেশে ইমরান খান

যুবকণ্ঠ ডেস্ক:

পাকিস্তান তাহরিকে ইনসাফ চেয়ারম্যান ইমরান খান গত রোববার পাঞ্জাবের দলীয় নেতৃত্ব এবং সংসদ সদস্যদের আগামী সাধারণ নির্বাচনে ‘ঘনিষ্ঠ’ ভাবে প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন। দলের প্রাদেশিক প্রধান ড. ইয়াসমিন রশিদ, প্রাক্তন প্রধান শাফকাত মাহমুদ এবং মিয়াঁ মাহমুদ-উর-রশিদ এবং ছয়টি পাঞ্জাব বিভাগের এমপিএসহ বিভিন্ন দলের নেতাদের সাথে পৃথক বৈঠকের সময় এই নির্দেশনা আসে।

সভাগুলো পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়, যেখানে তিনি এর আগে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পারভেজ এলাহি এবং প্রাক্তন ফেডারেল মন্ত্রী মুনিস এলাহির সাথে দেখা করেন এবং পাঞ্জাব থেকে একটি ‘অসাংবিধানিক’ এবং ‘বেআইনি’ সরকারকে ক্ষমতাচ্যুত করায় তাদের অভিনন্দন জানিয়েছিলেন।
পিটিআইয়ের কিছু নেতা পার্টি চেয়ারম্যানকে উদ্ধৃত করে দাবি করেছেন যে, সাধারণ নির্বাচনের ঘোষণা দুই মাসের মধ্যে করা যেতে পারে, কারণ অবনতিশীল অর্থনৈতিক অবস্থা বর্তমান ফেডারেল সরকারকে বিপর্যস্ত করতে পারে যার জন্য দেশ শাসন করা কঠিন হয়ে পড়ে। তাই দলের সকল কর্মীকে অবিলম্বে সে লক্ষ্যে প্রস্তুত থাকতে হবে বলেও মন্তব্য করেন তিনি।
তিনি ড. রশিদকে প্রদেশে দলের সাংগঠনিক কাঠামো সম্পন্ন করার নির্দেশ দেন যাতে প্রয়োজনে স্থানীয় নেতৃত্বের দ্বারা কর্মীদের একত্রিত করা যায়।
সিএম অফিসে জনাব খান এর আগে মি. এলাহীর সাথে রাজনৈতিক পরিস্থিতি, পাঞ্জাবের প্রশাসনিক বিষয় এবং আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা করেছিলেন। বৈঠকে মুখ্যমন্ত্রীর কার্যালয়ে সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মুনিস এলাহীও উপস্থিত ছিলেন।
মুখ্যমন্ত্রী রাজনৈতিক টার্নকোটের বিরুদ্ধে তার দৃষ্টিভঙ্গিতে দৃঢ়ভাবে দাঁড়ানোর জন্য পিটিআই প্রধানের রাজনৈতিক বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন, কারণ উভয় পক্ষই রাজনৈতিক পরিস্থিতি এবং প্রদেশের প্রশাসনিক বিষয় নিয়ে আলোচনা করেছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে পাঞ্জাবের জনগণকে ত্রাণ প্রদানের পদক্ষেপ নিয়েও আলোচনা করা হয়েছে।
জনাব খান ড. সানিয়া নিশতার এবং প্রাক্তন প্রাদেশিক মন্ত্রী হাশিম জওয়ান বখতের সাথেও দেখা করেন যেখানে প্রাক্তন তাদের পাঞ্জাবের এহসাস প্রোগ্রাম পুনরুদ্ধার এবং দ্রুততার সাথে কাজ করার নির্দেশ দিয়েছেন।
দরিদ্র পরিবারগুলিকে সহায়তা করার জন্য নেয়া এ প্রোগ্রাম পূর্ববর্তী পাঞ্জাব সরকার বন্ধ করে দেওয়ায় তাদের নিন্দা করেন। অনুষ্ঠানে ড. নিশতার এহসাস কর্মসূচি বাস্তবায়নের বিষয়ে জনাব খানের কাছে

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com