মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:০৬ অপরাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

তেল কম দেওয়ার অভিযোগে পাম্পে অবস্থান নিয়ে প্রতিবাদ

যুবকণ্ঠ ডেস্ক:

মাপে তেল কম দেওয়ার অভিযোগে রাজধানীর কল্যাণপুরে একটি ডিপোর সামনে আট ঘণ্টা ধরে অবস্থান করেছেন এক যুবক।

‘সঠিক পরিমাণে তেল চাই’ প্ল্যাকার্ড নিয়ে সোমবার বেলা ১১টা থেকে এ অবস্থান নেন শেখ ইশতিয়াক আহমদ নামে বেসরকারি ব্যাংকের এ কর্মকর্তা।

বেসরকারি ব্যাংকের এই কর্মকর্তা জানান, তার বাসা শ্যামলীর আদাবরে। সেখান থেকে সকাল ১০টার দিকে মিরপুরের বিআরটিএ কার্যালয়ে যাওয়ার পথে ৪ নম্বর দক্ষিণ কল্যাণপুরের সোহরাব সার্ভিস স্টেশন থেকে ৫০০ টাকার অকটেন নেন। সামনে মিটার থাকলেও তেল সরবরাহকারী তাকে পিছে আসতে বলেন।  এসময় তিনি বুঝতে পারেন, তাকে তেল দিতে কারসাজি করা হয়েছে। ৫০০ টাকার ভাউচার পেলেও তেল পাননি।

তার অভিযোগ, মোটরসাইকেলের রিজার্ভেও তেল না থাকায় তিনি ডিপো কর্তৃপক্ষকে মোটরসাইকেল থেকে তেল বের করে মাপার কথা বলেন। কিন্তু তারা তার দাবিকে পাত্তা দেয়নি। এরপর বেলা ১১টা থেকে ‘সঠিক পরিমাণে তেল চাই’ প্ল্যাকার্ড নিয়ে অবস্থান করছেন তিনি।

ইসতিয়াক বলেন, তারা (সোহরাব সার্ভিস স্টেশনের কর্তারা) আমাকে বলেছে, তাদের ভুল হয়েছে। আমার সঙ্গে যারা তেল নিতে এসেছিল, তাদের অনেকেই জানিয়েছে এমনটা প্রতিদিনই হয়। আমি কিছু করলে তারা আমার সঙ্গে থাকবেন বলেও জানিয়েছেন। আমি চাই, বাংলাদেশের আর কোনো মানুষ যাতে এভাবে প্রতারিত না হয়। বিষয়টি প্রতিদিন হচ্ছে। আমরা নাগরিকরা যাতে আরও সচেতন হই, আমরা যেন অধিকারগুলো আদায় করে নিতে পারি; সেজন্যই আমার এখানে দাঁড়ানো।

এদিকে পাম্পে তেল কম দেওয়ায় প্রতিবাদী ইশতিয়াকের সঙ্গে যোগাযোগ করেছে ভোক্তা অধিদপ্তর। কাল অধিদপ্তরে যাবেন তিনি।

এ বিষয়ে ভোক্তা অধিকার অধিদপ্তরের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস বলেন, ইসতিয়াক আহমেদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি আগামীকাল সকালে ভোক্তা অধিকার কার্যালয়ে এসে অভিযোগ দেবেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com