শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন

লুহানস্কে একদিনে ইউক্রেনের ৬০ সেনা নিহত

যুবকণ্ঠ ডেস্ক:

মঙ্গলবার এলপিআর-এর পিপলস মিলিশিয়ার মুখপাত্র ইভান ফিলিপোনেঙ্কো জানিয়েছেন, লুহানস্ক পিপলস রিপাবলিকে গত ২৪ ঘণ্টায় ইউক্রেনের সামরিক বাহিনী ৬০ জনকে হারিয়েছে।

‘গত ২৪ ঘন্টায়, এলপিআর পিপলস মিলিশিয়া ইউনিটগুলির সক্রিয় আক্রমণাত্মক কর্মকাণ্ডে, শত্রু জনবল এবং সামরিক সরঞ্জামের ব্যাপক ক্ষতি হয়েছে। তাদের ৬০ জন কর্মী, ছয়টি সাঁজোয়া যান, তিনটি আর্টিলারি সিস্টেম এবং বিশেষ যানবাহন সরঞ্জামের পাঁচটি ইউনিট ধ্বংস করা হয়েছে,’ পিপলস মিলিশিয়া প্রেস সার্ভিস তার টেলিগ্রাম চ্যানেলে তার বিবৃতি উদ্ধৃত করেছে।

এছাড়াও, ফিলিপোনেঙ্কোর মতে, দিনের বেলা এলপিআর স্যাপাররা ‘সিরোটিনো এবং বেলায়া গোরা বসতি এলাকায় ইউক্রেনীয় জাতীয়তাবাদীদের রেখে যাওয়া বিস্ফোরক বস্তু থেকে ৬ হেক্টরেরও বেশি এলাকা পরিষ্কার করেছে।’

গত ২১ ফেব্রুয়ারী, রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘোষণা করেন যে, তিনি ২০১৪ এর শুরুতে ডোনেৎস্ক এবং লুহানস্ক অঞ্চলের সীমানার মধ্যে তাদের সংবিধান অনুসারে ডোনেৎস্ক এবং লুগানস্ক গণপ্রজাতন্ত্রের সার্বভৌমত্বকে স্বীকৃতি দিয়েছেন৷ এরপর ২৪ ফেব্রুয়ারি, ডনবাস প্রজাতন্ত্রের প্রধানদের অনুরোধের প্রতিক্রিয়ায়, তিনি ইউক্রেনে একটি বিশেষ সামরিক অভিযানের ঘোষণা করেছিলেন। সূত্র: তাস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com