শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০২:৫৫ পূর্বাহ্ন

তেলের পর এবার বাড়ল বাসের ভাড়া

যুবকণ্ঠ ডেস্ক:

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর এবার বাসভাড়া বাড়ানো হলো। মহানগর এলাকায় বাস ভাড়া ৩৫ পয়সা বেড়ে ২ টাকা ৫০ পয়সা, দূরপাল্লায় ৪০ পয়সা বেড়ে ২ টাকা ২০ পয়সা হয়েছে। সর্বনিম্ন ভাড়া ১০ টাকাই থাকছে। মিনিবাসে সর্বনিম্ন ভাড়া থাকছে ৮ টাকা।

আগামীকাল রোববার থেকে নতুন ভাড়া কার্যকর হবে। দূরপাল্লায় বাসভাড়া বেড়েছে ২২ শতাংশ আর মহানগরীতে বেড়েছে ১৬ শতাংশ।

এর আগে আজ শনিবার বিকেল ৫টা ২০ মিনিটে বাসভাড়া সমন্বয় করতে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠকে বসে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। রাজধানীর বনানীর বিআরটিএর চেয়ারম্যানের কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে বৈঠক। পরে এ বিষয়ে ব্রিফ করেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এবং বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিআরটিএ পরিচালক (প্রশাসন) মো. আজিজুল ইসলাম, পরিচালক (অপারেশন) মো. লোকমান হোসেন মোল্লা, সচিব এ টি এম কামরুল ইসলাম তাং, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, পরিবহন মালিক, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ও শ্রমিক নেতারা।

শুক্রবার রাতে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com