রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

চাঁদপুরে হাফেজদের জন্য বাস ভাড়া ফ্রি

আরাফাত নুর:

চাঁদপুরে কোরআনের হাফেজদের জন্য বাস ভাড়া ফ্রি করেছে ‘বোগদাদ’ নামের একটি বাসের মালিকপক্ষ। চাঁদপুর থেকে কুমিল্লা পর্যন্ত হাফেজদের জন্য এই সুবিধা দেওয়া হয়েছে।

গত একমাস ধরে বাসটির গায়ে দেখা গেছে ‘কোরআনের হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখাটি। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখাটির একটি ছবি ভাইরাল হওয়ায় তা অনেকেরই নজর কেড়েছে।

বাসটির চালক মো. মিজানুর রহমান  জানান, আমি র্দীঘদিন ধরে এই মালিকের অধীনে গাড়ি চালাই, মালিকপক্ষের নির্দেশে মাসখানেক আগে আমরা বাসের গায়ে ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকারটি লাগিয়েছি। এরপর থেকে এখন পর্যন্ত ৫০ থেকে ৬০ জন ‘কোরআনের হাফেজকে ফ্রি বহন করা হয়েছে।

তিনি আরও জানান, মালিকের পক্ষ থেকে আগে থেকেই গরিব-অসহায়, ভিক্ষুক ও এতিমদের গাড়ি ভাড়া ফ্রি করার নির্দেশ দেওয়া আছে। এ ছাড়া বিপদে পড়ে কারো পকেটে টাকা না থাকলে তাদের কাছেও বাস ভাড়া না নেওয়ার নির্দেশ দেওয়া আছে।

চাঁদপুর বাসস্ট্যান্ডে বোগদাদ বাস মালিক প্রতিনিধি সোলাইমান গাজী জানান, প্রতিনিয়ত গাড়িটিতে দু-চারজন কোরআনের হাফেজ ফ্রি ভাড়ায় আসা-যাওয়া করছে।

বাসটির মালিক মো: শহীদ উল্লাহ গাজী  জানান, আমার দাদা ও বাবা সবাই গাড়ির ব্যবসা করেছেন। এরই ধারাবাহিকতায় ১৯৯৬ সাল থেকে আমি এই ব্যবসার সাথে জড়িত। হাফেজদের সম্মানে আমি ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকারটি দিয়েছি।

জেলা শ্রমিক পরিবহন ইউনিয়নের সাবেক সভাপতি বাবুল জানান, ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি করার বিষয়টি আমার জানা নেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com