শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

চাঁদপুরে হাফেজদের জন্য বাস ভাড়া ফ্রি

আরাফাত নুর:

চাঁদপুরে কোরআনের হাফেজদের জন্য বাস ভাড়া ফ্রি করেছে ‘বোগদাদ’ নামের একটি বাসের মালিকপক্ষ। চাঁদপুর থেকে কুমিল্লা পর্যন্ত হাফেজদের জন্য এই সুবিধা দেওয়া হয়েছে।

গত একমাস ধরে বাসটির গায়ে দেখা গেছে ‘কোরআনের হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখাটি। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখাটির একটি ছবি ভাইরাল হওয়ায় তা অনেকেরই নজর কেড়েছে।

বাসটির চালক মো. মিজানুর রহমান  জানান, আমি র্দীঘদিন ধরে এই মালিকের অধীনে গাড়ি চালাই, মালিকপক্ষের নির্দেশে মাসখানেক আগে আমরা বাসের গায়ে ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকারটি লাগিয়েছি। এরপর থেকে এখন পর্যন্ত ৫০ থেকে ৬০ জন ‘কোরআনের হাফেজকে ফ্রি বহন করা হয়েছে।

তিনি আরও জানান, মালিকের পক্ষ থেকে আগে থেকেই গরিব-অসহায়, ভিক্ষুক ও এতিমদের গাড়ি ভাড়া ফ্রি করার নির্দেশ দেওয়া আছে। এ ছাড়া বিপদে পড়ে কারো পকেটে টাকা না থাকলে তাদের কাছেও বাস ভাড়া না নেওয়ার নির্দেশ দেওয়া আছে।

চাঁদপুর বাসস্ট্যান্ডে বোগদাদ বাস মালিক প্রতিনিধি সোলাইমান গাজী জানান, প্রতিনিয়ত গাড়িটিতে দু-চারজন কোরআনের হাফেজ ফ্রি ভাড়ায় আসা-যাওয়া করছে।

বাসটির মালিক মো: শহীদ উল্লাহ গাজী  জানান, আমার দাদা ও বাবা সবাই গাড়ির ব্যবসা করেছেন। এরই ধারাবাহিকতায় ১৯৯৬ সাল থেকে আমি এই ব্যবসার সাথে জড়িত। হাফেজদের সম্মানে আমি ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি’ লেখা স্টিকারটি দিয়েছি।

জেলা শ্রমিক পরিবহন ইউনিয়নের সাবেক সভাপতি বাবুল জানান, ‘কোরআনে হাফেজদের জন্য গাড়ি ভাড়া ফ্রি করার বিষয়টি আমার জানা নেই।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com