রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:০৬ অপরাহ্ন

দেওনা মাদরাসার নিবন্ধন সাময়িক স্থগিত করলো বেফাক

যুবকণ্ঠ ডেস্ক:

দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী পরিচালিত গাজীপুরের কাপাসিয়ায় অবস্থিত ‘মাদরাসা দাওয়াতুল হক দেওনা’র নিবন্ধন সাময়িক স্থগিত করেছে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ। গতকাল রোববার (৭ আগস্ট) খাস কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে গত ২৫ জুন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি চিঠি দেন হেফাজতে ইসলামের নায়েবে আমির, দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী। তাতে কওমী ধারার দ্বীনি শিক্ষা ও শিক্ষকের মান উন্নয়নকল্পে আটটি সুপারিশ করা হয়েছে। চিঠির বিষয়টি জনসম্মুখে আসার পর ঘটে বিপত্তি। নড়েচড়ে বসে দেশের কওমি মাদরাসার দায়িত্বশীলগণ। এরই প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বোর্ডের দায়িত্বশীলদের মতামতের ভিত্তিতে নেয়া হয় গুরুত্বপূর্ণ দুই সিদ্ধান্ত।

এক. সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী পরিচালিত গাজীপুরের কাপাসিয়ায় অবস্থিত ‘মাদরাসা দাওয়াতুল হক দেওনা’র নিবন্ধন সাময়িক স্থগিত করা হয়।

দুই. অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী কর্তৃক প্রেরিত চিঠির ওপর ভিত্তি করে আগামী ১০ আগস্ট (বুধবার) ডাকা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সভায় অংশগ্রহণে বোর্ডের পক্ষ থেকে অপারগতা প্রকাশ করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com