শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

আগ্রাসনের জন্য প্রস্তুতি নিচ্ছে চীন: তাইওয়ান

সামরিক আগ্রাসনের প্রস্তুতি জন্যই তাইওয়ানের চারপাশ জুড়ে বিশাল মহড়া চালাচ্ছে চীন। তাইওয়ানের পররাষ্ট্রমন্ত্রী জোসেফ উ আজ (মঙ্গলবার) এই অভিযোগ করেছেন। স্বশাসিত তাইওয়ানের রাজধানী তাইপেতে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

জোসেফ উ জোর দিয়ে বলেন, তাইওয়ানের জনগণের মনোবল দুর্বল করতে চীন বিশালাকারের সামরিক মহড়া চালাচ্ছে এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করছে, সাইবার হামলা চালাচ্ছে, মিথ্যা তথ্য ছড়াচ্ছে এবং অর্থনৈতিক চাপ সৃষ্টি করেছে।

মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির তাইওয়ান সফরের প্রতিবাদে গত বৃহস্পতিবার থেকে তাইওয়ানের চারপাশে ছয়টি এলাকায় এই সামরিক মহড়া শুরু করেছে চীন। রোববার মহড়া শেষ হওয়ার কথা থাকলেও সোমবার তা অব্যাহত ছিল।

এ সম্পর্কে তাইওয়ানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সোমবারেও তাইওয়ান প্রণালীতে চীন মহড়া চালিয়েছে। তিনি বলেন, চীনের আসল উদ্দেশ্য হচ্ছে তাইওয়ান প্রণালী এবং পুরো অঞ্চলের বর্তমান মর্যাদা বদলে দেয়া।

চীনের সামরিক মহড়াকে তার দেশের অধিকারের চরম লংঘন বলে মন্তব্য করেন। চীন সামরিক মহড়া শুরু করার পর তাইওয়ানও আত্মরক্ষার মহড়া চালিয়েছে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com