শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

এবার বেড়েছে সব ধরণের চালের দাম

যুবকণ্ঠ ডেস্ক:

সারাদেশে আরেক দফা বাড়লো সব ধরণের চালের দাম। খুচরা পর্যায়ে সব ধরণের চালের দাম বেড়েছে কেজিতে ২ থেকে ৩ টাকা। আড়ৎদার ও খুচরা বিক্রেতারা এর জন্য মিল মালিকদের দায়ী করছেন।

অন্যদিকে মিল মালিকরা বলছেন, লোডশেডিংয়ের কারণে উৎপাদন ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পাশাপাশি ধান ও জ্বালানি তেলের দাম বাড়ায় চালের দাম বাড়াতে বাধ্য হচ্ছেন তারা। তবে, শুল্ক প্রত্যাহার করে চাল আমদানি বাড়ানো গেলে বাজার নিয়ন্ত্রণে আসবে বলে মনে করছেন সব পক্ষ।
বর্ধিত দামের ওপর নতুন করে আবার বেড়েছে চালের দাম। কেজিতে ৩টাকা বেড়ে সরু চাল এলাকা ভেদে ৭০ থেকে ৭২ দরে বিক্রি হচ্ছে। মাঝারি চালের দরও চলে গেছে ৬০ টাকার ওপরে।

সাধারণ জনগণের ক্রয়সীমার বাইরে পণ্য মূল্য। অন্য নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে চালের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ায় নিম্ন ও মধ্যবিত্তের নাভিশ্বাস উঠেছে। এদিকে নতুন করে চালের দাম বাড়ানোর জন্য মিল মালিকদের দায়ী করছেন আড়তদার ও পাইকাররা।

তবে মিল মালিকরা বলছেন, ডিজেলের মূল্যবৃদ্ধি ও ধানের দাম বাড়ায় বাড়াতে হচ্ছে চালের দাম। মিল মালিক আর ডলারের মূল্যবৃদ্ধি ও আমদানিতে শুল্ক থাকায় ভারত থেকে চাল আনছেন না আমদানিকারকরা। বাজার নিয়ন্ত্রণের জন্য শুল্ক প্রত্যাহারের দাবি তাদের। নিউজ২৪।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com