শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:০৮ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

ইউক্রেনের মতো ফিলিস্তিনও স্বাধীনতার হকদার: দক্ষিণ আফ্রিকা

আন্তর্জাতিক ডেস্ক

দক্ষিণ আফ্রিকার পররাষ্ট্রমন্ত্রী নালেদি প্যান্ডর বলেছেন, ইউক্রেনের জনগণ যেভাবে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেছে, সুনজর কেড়েছে, ফিলিস্তিনি জনগণও সেই একই মনোযোগের দাবিদার।

জোহানেসবার্গে সোমবার (০৮ আগস্ট) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের সাথে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। খবর মিডল ইস্ট মনিটর।

নালেদি প্যান্ডর বলেন, আমরা স্পষ্ট ভাষায় জানাচ্ছি দক্ষিণ আফ্রিকায় এমন কেউ নেই যে যুদ্ধ সমর্থন করে। একই সাথে বলছি, আমরা এ লড়াই বন্ধে কূটনীতির সর্বোচ্চ প্রচেষ্টা দেখতে চাই এবং এই ভয়ঙ্কর সংঘাতের সমাধানে আলোচনা করতে চাই।

প্যান্ডর বলেন, দক্ষিণ আফ্রিকার সরকার বিশ্বাস করে জাতিসংঘের সনদ এবং আন্তর্জাতিক মানবিক আইনের সাথে জড়িত সমস্ত নীতিগুলো কোনো কোনো দেশ নয় বরং সমস্ত দেশের জন্যই বহাল থাকা উচিত। ইউক্রেনের জনগণ যেমন তাদের ভূখণ্ড এবং স্বাধীনতার যোগ্য দাবিদার, তেমনি ফিলিস্তিনের জনগণ তাদের ভূমি ও স্বাধীনতার যোগ্য। ফিলিস্তিনের জনগণের সাথে যা ঘটছে তা নিয়ে আমাদের ইউক্রেনের মতো সমানভাবে উদ্বিগ্ন হওয়া উচিত। কিন্তু আমরা সবাইকে এক চোখে দেখিনি।

-মিডল ইস্ট মনিটর

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com