শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

জিনিসপত্রের দাম বাড়ায় এখনো কেউ মারা যায়নি: পরিকল্পনামন্ত্রী

যুবকণ্ঠ ডেস্ক:

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশকে গোলামি থেকে মুক্ত করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার। কিছু মানুষ আছে, আমাদের পছন্দ করে না, দেশের বিরুদ্ধে কথা বলে, তারা বলছে জিনিসপত্রের দাম বেড়েছে, মানুষ মরে যাবে। তিনি বলেন, দ্রব্যমূল্য বাড়ার বিষয়টি অস্বীকার করবো না। কিন্তু এখনও কেউ জিনিসপত্রের দাম বাড়ায় মারা যায়নি, আশা করি মরবেও না। আজ বুধবার (১০ আগস্ট) সকালে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর মডেল গ্রাম প্রতিষ্ঠা শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় ৮০ জন উপকারভোগীর মাঝে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, বিএনপি নামে একটা দল আছে যারা কোনো কাজ করে না। যারা কখনোই জনগণের পাশে থাকে না। তাদের কাজ হল ঘরে বসে সরকারের সমালোচনা করা। যারা বলে আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা বেঁজে গেছে তাদের ঘন্টাই জনগণ বাঁজিয়ে দিয়েছে। আওয়ামী লীগের বিদায়ের ঘন্টা কখনোই বাঁজবে না। আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কিভাবে ক্ষমতায় এসেছিল দেশের মানুষ জানে।

তিনি বলেন, শেখ হাসিনা গ্রামাঞ্চলের মানুষদের ভালোবাসেন। হাওরাঞ্চলের মানুষের প্রতি উনার মায়া বেশি। আর এজন্যই হাওরাঞ্চলে আমরা বড়বড় প্রকল্প বাস্তবায়ন করছি। গ্রামাঞ্চলে টিউবওয়েল, স্যানিটারি ল্যাট্রিন দেওয়া হয়েছে। যেখানে যা প্রয়োজন সব করা হচ্ছে। সুনামগঞ্জে এতবড় বন্যা হয়ে গেলো কোথায়ও কোনো লোক না খেয়ে থাকেনি। আওয়ামী লীগ সরকার বন্যা পরিস্থিতিতে সব সময় মানুষের পাশে ছিল। ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে, সহায়তা এখনো চলমান আছে আরও দেওয়া হবে। মন্ত্রী বলেন, বর্তমান সময়ে বিদ্যুৎ নিয়ে মানুষের অনেক কষ্ট হচ্ছে। প্রতিদিন ২-৩ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। বিশ্বজুড়ে যুদ্ধের কারণে তেল-গ্যাস বন্ধ হয়ে গেছে। আমেরিকা ও রাশিয়ার কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com