শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:১৭ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

যেকোনো পরিস্থিতিতে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনিদের পাশে থাকবে ইরান: সংসদ স্পিকার

কলিবফ (বামে) ও জিয়াদ আন নাখালা (ডানে)- ফাইল ফটো

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সংসদ স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ বলেছেন, যেকোনো পরিস্থিতিতে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনি জনগণ ও প্রতিরোধ সংগ্রামের পাশে থাকবে তেহরান। তিনি আজ (বুধবার) ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ইসলামি জিহাদের মহাসচিব জিয়াদ আন-নাখালার সঙ্গে ফোনালাপে এ কথা বলেন।

কলিবফ আরও বলেন, ইসলামি জিহাদ হচ্ছে ফিলিস্তিনের সবচেয়ে প্রভাবশালী সংগঠনগুলোর একটি এবং এই সংগঠন দখলদার শক্তির মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

এ সময় ইসলামি জিহাদের মহাসচিব ফিলিস্তিনিদের সংগ্রামের প্রতি ইরানের অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সর্বশেষ লড়াইয়ে ইহুদিবাদী ইসরাইল বাধ্য হয়ে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে এবং ইসলামি জিহাদের শর্তগুলো মেনে নিয়েছে।
তিনি বলেন, ফিলিস্তিনের ভেতরে ও বাইরে প্রতিরোধ সংস্থাগুলোর ঐক্যবদ্ধ অবস্থানের কারণেই সাম্প্রতিক লড়াইয়ে বড় ধরণের সাফল্য এসেছে। জিয়াদ আন-নাখালা আরও বলেন, সর্বশেষ যুদ্ধে ইসলামি জিহাদ প্রমাণ করেছে তারা বড় ধরণের দীর্ঘ মেয়াদি যুদ্ধে ইসরাইলের মোকাবেলা করার সক্ষমতা রাখে এবং ইসরাইলকে শক্ত আঘাত করতে পারে।

গত শুক্রবার বিকেল থেকে গাজা উপত্যকায় হামলা শুরু করে ইহুদিবাদী ইসরাইল। এর ফলে ১৫ শিশু ও দুই নারীসহ অন্তত ৪৫ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এরপর ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো ক্ষেপণাস্ত্রের সাহায্যে পাল্টা জবাব দেওয়ায় ইসরাইল যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয়। সোমবার ভোর থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়েছে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com