শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

সেই তিনটি দেশে ফের চালু হচ্ছে রাশিয়ার তেল সরবরাহ

ইউক্রেনের মধ্য দিয়ে যাওয়া দ্রুজবা পাইপ লাইনের মাধ্যমে এ তিনটি দেশে তেল পাঠায় রাশিয়া। এজন্য ইউক্রেনীয় অপারেটর ইক্রট্রান্সনাফতাকে ভাড়া দেয় রাশিয়ার রাষ্ট্রীয় পাইপলাইন পরিচালনাকারী সংস্থা ট্রান্সনেফ্ট।

কিন্তু পশ্চিমা নিষেধাজ্ঞার কারণে পাইপলাইনের মধ্যদিয়ে তেল পরিবহনের ভাড়া পরিশোধ করতে না পারায় দেশ তিনটিতে তেল সরবরাহ বন্ধ করে দেওয়া হয় বলে মঙ্গলবার জানিয়েছিল ট্রান্সনেফ্ট।

অবশেষে বুধবারই এ সমস্যার সমাধান হয়েছে। হাঙ্গেরির জ্বালানি গ্রুপ এমওএল রাশিয়ার হয়ে ভাড়ার অর্থ পরিশোধ করে দেয়। এরপর জানানো হয় ফের এ তিনটি দেশে তেল সরবরাহ শুরু হবে এবং এটি বুধবারই।

ভাড়ার অর্থ না পাওয়ায় ৪ আগস্ট থেকে দ্রুজবা পাইপলাইনে তেল সরবরাহ বন্ধ ছিল। ফলে এ তিনটি দেশে তেল নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে হাঙ্গেরির হস্তক্ষেপে এখন সেই শঙ্কা কেটে গেছে।

সূত্র: সিএনএন

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com