শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

মিসরের গির্জায় আগুনে পুড়ে ও পদদলিত হয়ে ৪১ জনের মৃত্যু

অগ্নিকাণ্ডের শিকার গির্জা

আন্তর্জাতিক ডেস্ক;

মিসরে একটি গির্জায় আগুন লেগে অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৪ জন। অনেকে আগুনে পুড়ে হতাহত হয়েছেন। এছাড়া আগুন লাগার পর ভয়ে লোকজন ছোটাছুটি শুরু করলে পদদলিত হওয়ার ঘটনা ঘটে। এতেও অনেকের প্রাণহানি ঘটে।

আজ (রোববার) রাজধানী কায়রোর অদূরের গিজা শহরের ইমবাবা এলাকার আবু সিফিন গির্জায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে মিসরের কপটিক চার্চ জানিয়েছে, এ ঘটনায় এ পর্যন্ত অন্তত ৪১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ১৪ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ট্রাক ঘটনাস্থলে কাজ করেছে। পুলিশ পুরো জায়গাটি ঘিরে রেখেছে। ঐ গির্জায় আগুন লাগার সময় প্রায় পাঁচ হাজার লোক উপস্থিত ছিল।
স্থানীয় সংবাদমাধ্যম বলছে, গির্জা কম্পাউন্ডে একটি নার্সারি থাকায় নিহতদের মধ্যে অনেকেই শিশু বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে।

মিসরের প্রেসিডেন্ট জেনারেল আবদেল ফাত্তাহ আল সিসি এই অগ্নিকাণ্ডকে দুর্ঘটনা হিসেবে অভিহিত করেছেন। পুরো বিষয়টির ব্যাপারে তিনি খোঁজ রাখছেন বলে জানিয়েছেন।

সূত্রঃপার্সটুডে

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com