রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৪৭ অপরাহ্ন

মিসরের গির্জায় আগুনে পুড়ে ও পদদলিত হয়ে ৪১ জনের মৃত্যু

অগ্নিকাণ্ডের শিকার গির্জা

আন্তর্জাতিক ডেস্ক;

মিসরে একটি গির্জায় আগুন লেগে অন্তত ৪১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৪ জন। অনেকে আগুনে পুড়ে হতাহত হয়েছেন। এছাড়া আগুন লাগার পর ভয়ে লোকজন ছোটাছুটি শুরু করলে পদদলিত হওয়ার ঘটনা ঘটে। এতেও অনেকের প্রাণহানি ঘটে।

আজ (রোববার) রাজধানী কায়রোর অদূরের গিজা শহরের ইমবাবা এলাকার আবু সিফিন গির্জায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে মিসরের কপটিক চার্চ জানিয়েছে, এ ঘটনায় এ পর্যন্ত অন্তত ৪১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও ১৪ জন। আহতদের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ট্রাক ঘটনাস্থলে কাজ করেছে। পুলিশ পুরো জায়গাটি ঘিরে রেখেছে। ঐ গির্জায় আগুন লাগার সময় প্রায় পাঁচ হাজার লোক উপস্থিত ছিল।
স্থানীয় সংবাদমাধ্যম বলছে, গির্জা কম্পাউন্ডে একটি নার্সারি থাকায় নিহতদের মধ্যে অনেকেই শিশু বলে আশঙ্কা করা হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে।

মিসরের প্রেসিডেন্ট জেনারেল আবদেল ফাত্তাহ আল সিসি এই অগ্নিকাণ্ডকে দুর্ঘটনা হিসেবে অভিহিত করেছেন। পুরো বিষয়টির ব্যাপারে তিনি খোঁজ রাখছেন বলে জানিয়েছেন।

সূত্রঃপার্সটুডে

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2019 LatestNews
Design & Developed BY ithostseba.com