শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:০১ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস : শিক্ষামন্ত্রী

যুবকণ্ঠ ডেস্ক

আগামী বছর থেকে সপ্তাহে ৫ দিন ক্লাস হবে বলে জানিয়েছেনশিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  তিনি বলেন, আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে সপ্তাহ হবে ৫ দিনের। ক্লাস ৫ দিন করা হলে এমনভাবে পূর্ণ বিন্যাস করতে চাই যাতে করে শিক্ষার্থীদের পাঠদানে কোনও সমস্যা না হয়।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত হয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বর্তমানে সারাবিশ্বে যে জ্বালানি সংকট চলছে, সেজন্য বিদ্যুৎ সাশ্রয়ের যে উদ্যোগগুলো নেয়া হয়েছে। সেখানে যদি আমরা এখন থেকেই আমাদের বিদ্যালয়ের শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসগুলো যদি ৫ দিন করি, সেক্ষেত্রে একটা দিন বিশেষ করে শহরগুলোতে যে পরিমাণ যানবাহন চলে শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী আনা-নেয়ার জন্য, সেটার সাশ্রয় হবে। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যে বিদ্যুতের ব্যবহার হয় সেটারও সাশ্রয় হবে। সেজন্য আমরা এই সিদ্ধান্ত নিতে যাচ্ছি।

তিনি বলেন, আমরা যে শিখন ঘাটতি নিরূপণ করেছি, সেটি পুষিয়ে নেয়ার জন্য আমাদের পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে।

নতুন বছরে সময়মত পাঠ্যপুস্তক ছাপানোতে বড় চ্যালেঞ্জ রয়েছে জানিয়ে তিনি বলেন, এবার বড় একটা চ্যালেঞ্জ আসছে। কাগজের মূল্য বৃদ্ধি পাচ্ছে, কাগজের সংকটও আছে, তাছাড়া লোডশেডিং এর বিষয়টিও আছে। আশা করছি, আগামী মাস থেকে লোডশেডিং থাকবে না। কিছু চ্যালেঞ্জ আছে আমাদের পুস্তকগুলো সময়মত ছাপানোর ক্ষেত্রে। তবুও আমরা চেষ্টা করছি। আশাকরি, সময়মত করা যাবে ইনশাআল্লাহ।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com