শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

মাওলানা মামুনুল হকের মুক্তি চেয়ে দেশব্যাপী চলছে “গণস্বাক্ষর কর্মসূচি”

আরাফাত নুর:

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও বাংলাদেশ খেলাফত যুব মজলিসের সভাপতি মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ কারাবন্দী ইসলামী নেতৃবৃন্দ ও তৌহিদী জনতার মুক্তির দাবীতে দেশব্যাপী “গণস্বাক্ষর কর্মসূচি” চালাচ্ছে বাংলাদেশ খেলাফত মজলিস ও খেলাফত যুব মজলিস।

দলটির কেন্দ্রীয় নেতারা বলছেন, গণস্বাক্ষর কর্মসূচিতে দেশব্যাপী ব্যাপক সাড়া পড়েছে। তবে কোন কোন জায়গায়  গণস্বাক্ষর কর্মসূচিতেও  প্রশাসনের বাধার সম্মুখিন হচ্ছেন তারা।

 

 

গত ১৩ আগষ্ট বাংলাদেশ খেলাফত মজলিসের মজলিসে শুরার ৩য় অধিবেশনে দলটির আমীর শাইখুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরীর স্বাক্ষরের মাধ্যমে এই “গণস্বাক্ষর কর্মসূচি”র  উদ্বোধন করা হয়।

সরেজমীনে দেখা যায়; সোমবার বেলা ১২ টায় মুহাম্মাদপুর আল্লাহ করিম মসজিদের সামনে যুব মজলিসের প্রথম  সারির কয়েকজন নেতা বসে গণস্বাক্ষর সংগ্রহ করছেন। এ সময় স্বাক্ষর দিতে আসা জনতার ব্যাপক উপস্থিতিও লক্ষ্য করা গেছে। ওই সময় কথা হয় কামরাঙ্গীচরের বাসিন্দা  কামরুজ্জামানের সঙ্গে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী। তিনি বলেন, আমি মনে করি মাওলানা মামুনুল হকের সাথে পুরোপুরিই অন্যায় করা হচ্ছে। তাকে তার অধিকার থেকেও বঞ্চিত করা হচ্ছে । তাই এই গণস্বাক্ষর বইয়ে স্বাক্ষর করেছি। তবে এই ধরনের কর্মসূচি দিয়ে তাকে মুক্ত করা যাবে বলে আমি মনে করি না।

এ সময় দলীয় নেতাকর্মী থেকে শুরু করে ছাত্র-শিক্ষক, পেশাজীবী,চাকরিজীবী, দিনমজুর ও খেটে খাওয়া মানুষদেরকেও এই”গণস্বাক্ষর কর্মসূচি”তে অংশ নিতে দেখা গেছে।
এদিকে রাজধানী ঢাকার বাইরেও  গণস্বাক্ষর কর্মসূচিতে জনতার উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ময়মনসিংহ , ত্রিশাল, গাজিপুর, নরসিংদী, ফরিদপুর, নারায়নগঞ্জসহ সারা দেশে একযোগে এই “গণস্বাক্ষর কর্মসূচি” চলছে। দলীয় নেতাকর্মীরা বলছেন-মাওলানা মুহাম্মাদ মামুনুল হকসহ কারাবন্দী ইসলামী নেতৃবৃন্দ ও তৌহিদী জনতার মুক্তির পূর্ব পর্যন্ত এই “গণস্বাক্ষর কর্মসূচি” অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com