শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০২:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম :
আওয়ামী লীগকে রাজপথে দেখে ভীত বিএনপি: তথ্যমন্ত্রী বাংলাদেশে প্রভাব বিস্তারে ৩ পরাশক্তি লড়ছে কুরআন পোড়ানোর প্রতিবাদে সুইডিশ পণ্য বর্জনের আহ্বান হেফাজতের ‘বাবার পরিচয়হীন সন্তানের অভিভাবক মা হবে’ মর্মে রায় দেশের ধর্ম ও সংষ্কৃতির সাথে সাংঘর্ষিক আওয়ামী লীগ মানুষের ভাগ্যের পরিবর্তন করে: নানক প্রতিষ্ঠা বার্ষিকীতে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর উত্তরের আলোচনা সভা অনুষ্ঠিত ৪ দিন ধরে হাসপাতালে ভর্তি পরিকল্পনামন্ত্রী কাল পাঠ্যবইয়ের ভুল নিয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন দেশের আকাশে পবিত্র রজব মাসের চাঁদ দেখা গেছে আমরা চাই দেশে সত্যিকার ইসলামের জ্ঞান চর্চা হোক: প্রধানমন্ত্রী

খারকিভ থেকে সেনা প্রত্যাহারের ব্যাখ্যা দিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক;

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের খারকিভ অঞ্চলের কয়েকটি স্থান থেকে সেনা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে। ইউক্রেন যখন ওই অঞ্চলে হামলা জোরদার করেছে তখন রাশিয়ার পক্ষ থেকে এই পদক্ষেপ নেয়া হয়।

গতকাল (শনিবার) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বিশেষ সামরিক অভিযানের লক্ষ্য অর্জনের জন্য খারকিভের কিছু এলাকা থেকে সেনা প্রত্যাহার করে দোনেশের দিকে পাঠানো হয়েছে।

মন্ত্রণালয় দাবি করেছে, গত তিনদিন ধরে দোনেস্ক প্রজাতন্ত্রের ওই দুটি এলাকায় এসব সেনা মোতায়েন করা হয়েছে।

সেনাদের ক্ষতি ঠেকাতে সামরিক বাহিনী খারকিভে ইউক্রেনের সেনাদের ওপর ক্ষেপণাস্ত্র এবং বিমান হামলা জোরদার করে। এতে গত তিনদিনে ১০০ ট্যাংক ও সাঁজোয়াযান ধ্বংস হয়েছে; এর পাশাপাশি ইউক্রেন ও বিদেশি ভাড়াটে ২,০০০ সেনা নিহত হয়েছে।

গত বৃহস্পতিবার ইউক্রেন খারকিভ অঞ্চলে বিশাল সামরিক অভিযান শুরু করে

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

All rights reserved © Jubokantho24.com